বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

তেল পাচারকালে ট্রলারসহ গ্রেফতার ১

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ১২:০২ এএম

দীর্ঘদিন ধরে মোংলা বন্দরে অবস্থানরত বিভিন্ন দেশি-বিদেশি জাহাজের জ্বালানি তেল পাচার করছে একটি শক্তিশালী সিন্ডিকেট। গতকাল সোমবার ট্রলার বোঝাই তেলসহ এক পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড সদস্যরা। বন্দরের হারবাড়িয়া এলাকা থেকে ট্রলারটি আটক করা হয়।

কোস্টগার্ড সূত্র জানায়, গতকাল সোমবার গোপন সংবাদ পেয়ে কোস্টগার্ড পশ্চিম জোনের দুইটি টিম পশুর নদীর হারবারিয়া সংলগ্ন এলাকায় অভিযান চালায়। এসময় ২ হাজার ৭৬০ লিটার অবৈধ তেল ও ১টি ইঞ্জিনচালিত কাঠের নৌকাসহ বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার কাশিয়া গ্রামের আব্বাস মোল্লার ছেলে হাফিজুর মোল্লাকে আটক করে। সকালে তেলসহ তাকে মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে। মোংলা কোস্টগার্ড পশ্চিম জোন সদর দফতরের অপারেশন কর্মকর্তা লে. ইমতিয়াজ আলম বলেন, গতকাল বন্দরের হারবাড়িয়া এলাকা থেকে বেশ কিছু ডিজেল জব্দ করা হয়েছে। বন্দর ও বন্দর সংলগ্ন এলাকায় চোরাচালান বিরোধী অভিযান অব্যাহত রয়েছে।
অভিযোগ রয়েছে, প্রতি মাসে ৮০ থেকে ৯০টি দেশি-বিদেশি বাণিজ্যিক জাহাজ বিভিন্ন রকমের পণ্য নিয়ে এ বন্দরে আসে। এসব জাহাজ থেকেই মূলত বিপুল পরিমাণ তেলসহ মুল্যবান মালামাল পাচার করে থাকে সংঘবদ্ধ চোরাকারবারীরা। এ সকল জাহাজ হতে রাতের অন্ধকারে ডিজেল পাচার করে তা খোলা বাজারে বিক্রি করে চোরাকারবারীরা।
মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখর উদ্দিন জানান, বন্দরে নোঙ্গর করা জাহাজ থেকে কখনও চোরাকারবারীরা জোর করে মালামাল পাচার করতে পারেনা। সম্ভবত এর সাথে জাহাজে কর্মরতরা জড়িত থাকে। পাচার ঠেকাতে কোস্টগার্ডসহ সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীদের ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন