বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বরিশাল থেকে নিখোঁজ রাজিয়া বিবি ঝাড়গ্রামে!

যেভাবে খোঁজ মিললো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

ঝাড়গ্রাম থেকে বরিশাল, ভৌগলিক হিসেবে দুরত্ব ৪৩০ কিলোমিটার। কিন্তু কয়েক মুহ‚র্তেই বেঙ্গল রেডিও ক্লাব মিলিয়ে দিল এ দুই শহরকে। হ্যাম রেডিও তরঙ্গের সূত্রে ঝাড়গ্রামে চিকিৎসাধীন রাজিয়া বিবিকে খুঁজে পেলেন বরিশালে থাকা তার আত্মীয়রা। জানা গেছে, চলতি বছর রমজান চলাকালীন বরিশাল থেকে নিখোঁজ হয়ে যান ওই মহিলা।
ঠিক সেই সময় ঝাড়গ্রাম শহর থেকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করা হয় এক মহিলাকে। প্রথমে স্থানীয় হাসপাতালে, পরে ঝাড়গ্রাম সুপার স্পেশালিটি হাসপাতালে স্থানান্তরিত করা হয় সেই মহিলাকে। সেখানেই প্রায় ৬ মাস চিকিৎসাধীন সেই মহিলা। এদিকে, ঝাড়গ্রাম হাসপাতালে তিন জন রোগীর সন্ধান মেলে। এঁরা প্রত্যেকেই পরিবার থেকে বিচ্ছিন্ন। সেই তিন জনের মধ্যে একজন হিন্দিভাষী মহিলা, একজন কিশোর এবং অপরজন বাংলাদেশি। ঘটনাচক্রে সুজাতা ভট্টাচার্য নামে এক শিক্ষিকা এই তিন জনের খোঁজ পান। তিনি আবার হ্যাম রেডিওর স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করেন।
পরিবার থেকে বিচ্ছিন্ন এই তিন জনের বিষয়ে হ্যাম রেডিওর সম্পাদক অম্বরীশ নাগ বিশ্বাসকে খোঁজ দেন। সুজাতা ভট্টাচার্য এবং নির্মলেন্দু মাহাতো দু’জনে ঝাড়গ্রাম সুপার স্পেসালিটি হাসপাতালে গিয়ে ওই তিন জনের সঙ্গে কথা বলেন। শিক্ষিকা সুজাতা ভট্টাচার্যের মতো নির্মলেন্দু মাহাতো হ্যাম রেডিওর স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করেন। দু’জনে মিলে প্রায় ৪০ মিনিট ওই তিন জনের সঙ্গে কথা বলেন।
জানা গেছে, হিন্দিভাষী মহিলার সঙ্গে কথা বলে তার রাজ্য সম্বন্ধে ধারণা জন্মায়। পাশাপাশি বাংলাদেশি মহিলার উচ্চারণ শুনে আন্দাজ করা গিয়েছিল তিনি বাংলাদেশি।
এরপরেই হ্যাম রেডিওর মাধ্যমে রাজিয়া বিবির সন্ধান পান বরিশালে থাকা তার আত্মীয়রা। ইতোমধ্যে ভিডিও কলে কথা হয়েছে দু’পক্ষের। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন