শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মহানগর

বিএনপি জনগণকে বিভ্রান্ত করতে চাচ্ছে: হানিফ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ২:৪৭ পিএম

নির্বাচন নিয়ে বিতর্ক না করে ভালো পরামর্শ থাকলে তা নিয়ে প্রেসিডেন্টের সঙ্গে সংলাপে বসতে বিএনপিকে আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

সাংস্কৃতিক সংগঠন ‘বাংলার মুখ’ এর ৩২ বছর উদযাপন উপলক্ষে মঙ্গলবার (২১ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম হলে দুই দিনব্যাপী আয়োজনের প্রথমদিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

মাহবুব-উল আলম হানিফ বলেন, ‘বিএনপি বলছে, তারা নির্বাচনে যাবে না। আবার বলছে, নির্বাচন নিয়ে সরকার নাটক করছে। এসব কথা বলে তারা জনগণকে বিভ্রান্ত করতে চাচ্ছে। আমি বলবো, মিথ্যাচার না করে রাষ্ট্রপতির আহ্বানে সাড়া দিন। আপনাদের মতামত থাকলে সেখানে পেশ করুন। আপনাদের যদি ভালো পরামর্শ থাকে, অবশ্যই রাষ্ট্রপতি সেটা বিবেচনা করতে পারেন। সে পরামর্শ আপনারা দিন। সেটি না করে বাইরে বসে জনগণকে বিভ্রান্ত করার জন্য অযৌক্তিক কথাবার্তা বলবেন, এধরনের কথাবার্তা বাংলাদেশের মানুষ আর শুনতে চায় না।’

বিএনপিকে উদ্দেশ্য করে হানিফ বলেন, ‘আমিও প্রশ্ন রাখতে চাই, আপনারা তো রাষ্ট্রক্ষমতায় ছিলেন। আপনারা নির্বাচন কমিশন আইন গঠন করেননি কেন। নির্বাচন কমিশন গঠনের ক্ষেত্রে আপনারা যে কলঙ্ক তৈরি করে দিয়ে গেছেন, সেটি এখনো জাতির মনে আছে। আজিজ সাহেব মার্কা নির্বাচন কমিশন গঠন করেছিলেন। এক কোটি বিশ লাখ ভুয়া ভোটার বানিয়ে তালিকা করেছিলেন। এসব মিথ্যা অপকর্ম ঢাকার জন্যই এখন নির্বাচন নিয়ে মিথ্যাচার করছেন।

হানিফ আরও বলেন, ‘এ সরকার দায়িত্ব নেওয়ার পর আমরা ১২ বছর সময় পার করেছি। এ ১২ বছরে অনেক বেশি গুরুত্বপূর্ণ কাজে আমাদের সময় পার হয়েছে। জাতির বহু প্রত্যাশিত যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে, জাতির জনক বঙ্গবন্ধু হত্যার বিচারও আমাদের করতে হয়েছে। সবচেয়ে যে বড় আঘাতটা আমাদের এসেছিল, ২০০৯ সালে পিলখানা হত্যাকাণ্ড। ক্ষমতায় আসার পরেই এমন একটি ঘটনা আমাদের মোকাবিলা করতে হয়েছে। আর সেটির বিচারকাজও করেছি। এতো সব কাজের মধ্যে নির্বাচন কমিশন আইনটি গঠন করতে পারিনি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন