বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

ব্যবসা বাণিজ্য

মোবাইল আর্থিক সেবার অপব্যবহার রোধে বাগেরহাটে বিকাশের কর্মশালা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ৪:০৬ পিএম

বাগেরহাটে আইন প্রয়োগকারী সংস্থার সদস্য ও বিকাশ এজেন্টদের মাঝে মোবাইলে আর্থিক সেবাকে অপরাধমূলক কর্মকান্ডে ব্যবহার প্রতিরোধে সচেতনতা বাড়াতে কর্মশালা আয়োজন করেছে বিকাশ।

সম্প্রতি জেলা পুলিশ এর সহযোগিতায় বিকাশের শতাধিক এজেন্টসহ পুলিশ সদস্যদের নিয়ে বাগেরহাট শিল্পকলা একাডেমিতে এই সমন্বয় কর্মশালা আয়োজন করে বিকাশ। বিকাশের এক্সটার্নাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স ডিভিশন-এর উপদেষ্টা অতিরিক্ত আইজিপি (অব.) মোহাম্মদ নাজিবুর রহমান; ইভিপি ও হেড অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স এ কে এম মনিরুল করিম এবং বাগেরহাট সদর সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার মো. মাহমুদ হাসান কর্মশালায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

কমপ্লায়েন্স মেনে যথাযথ পদ্ধতিতে এমএফএস এর ব্যবহার নিশ্চিত করতে, আর্থিক খাতে অপরাধমূলক কর্মকান্ড ঠেকাতে ও এমএফএস সেবার অপব্যবহার রোধে সারাদেশের বিভিন্ন জেলায় ধারাবাহিক সচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে বাগেরহাটে এই সমন্বয় কর্মশালা আয়োজন করা হয়।

কর্মশালায় এমএফএস এর অপব্যবহার করে ঘটানো অপরাধ, অপরাধী চিহ্নিত করতে প্রয়োজনীয় তথ্য সহায়তা ও অপব্যবহার রোধে বিকাশ এর বিভিন্ন পদক্ষেপ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। পাশাপাশি, স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থাকে কিভাবে তথ্য দিয়ে অপব্যবহার ঠেকানো যায় সে বিষয়েও বিস্তারিত আলোচনা হয়।

এছাড়াও কর্মশালায়, সচেতনতার মাধ্যমে কমপ্লায়েন্স প্রতিপালনের উপর গুরুত্বারোপ করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন