বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

মহানগর

চিঠি পেলে প্রেসিডেন্টের সংলাপে যোগ দেয়া না দেয়ার সিদ্ধান্ত হবে: মির্জা ফখরুল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২১, ৮:৩৫ পিএম | আপডেট : ৮:৫৬ পিএম, ২১ ডিসেম্বর, ২০২১

ফাইল ছবি


চিঠি পেলে প্রেসিডেন্টের সংলাপে যোগ দেয়া না দেয়ার বিষয়ে স্থায়ী কমিটির বৈঠকে সিদ্ধান্ত হবে বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার রাতে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

মির্জা ফখরুল বলেন, আমরা সংলাপের বিষয়ে প্রেসিডেন্টের কাছ থেকে কোনো চিঠি পাইনি। তার কাছ থেকে চিঠি পেলে আমাদের স্থায়ী কমিটির সভায় আলোচনা করে সিদ্ধান্ত নেবো।

নির্বাচন ও নির্বাচন কমিশন পুনর্গঠনের বিষয়ে কোনো সংলাপে যাবে না বলে বিএনপির একটি সিদ্ধান্ত ছিলো এই বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে মির্জা ফখরুল বলেন, আমাদের সিদ্ধান্ত ছিলো যে, কোনো ধরনের নির্বাচন নিয়ে আলোচনা করব না। সেই সিদ্ধান্ত, সুস্পষ্টভাবে, সুনির্দিষ্টভাবে নির্বাচন কমিশনের ব্যাপারে আমাদের কাছে এখনো কোনো চিঠি আসেনি। আমরা সেই সিদ্ধান্ত ওইভাবে এখনো নেইনি। প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার নেতৃত্বে বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ ফেব্রুয়ারিতে শেষ হওয়ার প্রাক্কালে নতুন নির্বাচন কমিশন পূনর্গঠনের লক্ষ্যে সোমবার প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ রাজনৈতিক দলগুলোর সাথে সংলাপ শুরু করেছেন। প্রথমদিন সংলাপ হয়েছে সংসদ প্রধান বিরোধী দল জাতীয় পার্টির সঙ্গে।

বনানীর ফ্লাইওভারের নিচে রাতে অনলাইন সংগঠন ‘অর্পণ’ এর উদ্যোগে বনানী কবরাস্থানের অসহায় ছিন্নমূল মানুষের মধ্যে শীত বস্ত্র বিতরণ উপলক্ষে এই অনুষ্ঠান হয়। বিএনপি মহাসচিব ছিন্নমূলদের হাতে একটি করে শীতের কম্বব তুলে দেন।

এ অর্পণের সভাপতি বীথিকা বিনতে হোসাইন, স্বেচ্ছাসেবক দলের আনু মো. শামীম আজাদ, ইয়াসীন আলী, সরদার মো. নুরুজ্জামান, আজিজুর রহমান মুসাব্বির, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান উপস্থিত ছিলেন। পরে অর্পনের দল ট্রাকের বসুন্ধরা ও কাওরান বাজারেও ছিন্নমূল মানুষের কাছে কম্বল বিতরণ করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন