শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হওয়া রাষ্ট্রকাঠামোর জন্য ভালো নয়

চট্টগ্রামে ইসি মাহবুব তালুকদার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

দেশে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হওয়ার সংস্কৃতি গড়ে উঠছে উল্লেখ করে নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার বলেছেন, এটি রাষ্ট্রকাঠামোর জন্য ভালো নয়। কী প্রক্রিয়ার মাধ্যমে এ সংস্কৃতি থেকে বের হয়ে আসা যায় তা নিয়ে ভাবার সময় এসেছে বলেও মন্তব্য করেন তিনি। গতকাল মঙ্গলবার চট্টগ্রাম সার্কিট হাউসে আয়োজিত চতুর্থ দফা ইউপি নির্বাচন নিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, একটা ট্রেন্ড দেখা যাচ্ছে- পত্রিকামতে ৩৬০ জন চেয়ারম্যান বিনাপ্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছেন। প্রায় এক হাজার ৬০০ জন প্রার্থী নির্বাচিত হয়েছেন। একটি গণতান্ত্রিক রাষ্ট্রকাঠামোতে বিনা প্রতিদ্ব›িদ্বতা নির্বাচনকে উৎসাহিত করা বোধ হয় সম্ভব নয়, সমীচীনও নয়। ভবিষ্যতে যারা নির্বাচন কমিশনের দায়িত্বে আসবেন তারা নিশ্চিয় বিষয়টি ভেবে দেখবেন। আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের মেয়াদ আর মাত্র ৫৫ দিন। তার আগে দায়িত্বটা ভালোভাবে সম্পন্ন করতে চাই। বাংলায় একটা প্রবাদ আছে- শেষ ভালো যার সব ভালো তার। আমরা এই শেষ ভালোটাকে সব ভালোর মধ্যে নিয়ে আসতে চাই।

দায়িত্ব পালনে এ কমিশন সফল কিনা সাংবাদিকদের এমন প্রশ্ন ইসি বলেন, এটি একেকজনের একেক রকম অনুভূতি। তবে যেহেতু আমরা যে চার সহকর্মী কাজ করেছি। এখানে কোনো ব্যক্তিগত অনুভূতিকে মূল্যায়ন করা উচিত নয়। এককভাবে আমার কোনো বক্তব্য রাখতে চাই না। সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রামে বিভাগীয় কমিশনার কামরুল হাসান। উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন