বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

‘খালেদা জিয়ার শারীরিক অবস্থা অবনতিশীল’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০২১, ১২:০০ এএম

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়াপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা দিন দিন অবনতির দিকে যাচ্ছে। এমতাবস্থায় তাকে বাঁচাতে উন্নত চিকিৎসার জন্য অবিলম্বে বিদেশে পাঠানোর দাবি জানিয়েছে বিএনপি। গতকাল মঙ্গলবার সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এই দাবি জানান দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

তিনি বলেন, দেশের তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া গুরুতর অসুস্থ হয়ে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে জীবনের এক চরম সঙ্কটময় মুহুর্ত পার করছেন। তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর জন্য বারবার দাবি করা সত্বেও সরকার রহস্যজনকভাবে নীরব থাকছে। এছাড়াও বেগম খালেদা জিয়া শারীরিক নানা সমস্যা নিয়ে চলতি বছরের ১৩ নভেম্বর এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ এবং লিভার সিরোসিসের কথা জানিয়েছেন তার চিকিৎসকবৃন্দ। এই চিকিৎসা দেশে সম্ভব নয়, তাকে বাঁচাতে হলে বিদেশে উন্নত চিকিৎসা জরুরি প্রয়োজন। যতই দিন যাচ্ছে তার শারীরিক অবস্থার ততই অবনতি ঘটছে।

রিজভী বলেন, ‘গণতন্ত্রের প্রতীক’ বেগম খালেদা জিয়ার মূমুর্ষ অবস্থাকে কোনোভাবেই বিবেচনায় না নিয়ে সরকার এক ভয়ানক মনুষ্যত্বহীন চক্রান্তে মেতে উঠেছে। তাকে পৃথিবী থেকে বিদায় করার জন্যই তার চিকিৎসা নিয়ে সরকার নানামুখী ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। অথচ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মতো সংগ্রামশীল জীবন এখনো কেউ অতিক্রম করতে পারেনি। এদেশের গণতান্ত্রিক রাজনৈতিক ইতিহাসে এক সমুজ্জল নাম খালেদা জিয়া।

গণতন্ত্র ফিরিয়ে আনার আন্দোলনে তিনি যে রাজনৈতিক তরঙ্গ তৈরি করেছিলেন তা আজো গণতন্ত্রহারা মানুষকে আন্দোলিত করে। বেগম খালেদা জিয়ার ক্ষমতা জনগণ থেকে উৎসারিত, ষড়যন্ত্রের কোনো অন্ধকার প্রকোষ্ঠ থেকে নয়।

তিনি বলেন, জনগণের এই মহিয়সী নেত্রী এখন নির্যাতিত, নিপীড়িত, চিকিৎসাহীনতায় মূমুর্ষ। যা পৃথিবীতে বিরল দৃষ্টান্ত। বেগম খালেদা জিয়া বন্দী জীবন-যাপন করছেন দেশেরই এক গণতন্ত্র ও সভ্যতা বিরোধী শক্তির মাস্টারপ্ল্যানের দ্বারা। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়া বঞ্চিত হচ্ছেন মৌলিক মানবাধিকার থেকে। দেশের প্রচলিত আইনে দেশনেত্রীর বিদেশে চিকিৎসা সম্ভব। দলমত নির্বিশেষে সকল শ্রেণী-পেশার মানুষের দাবিকেও অগ্রাহ্য করে সরকার রাজনৈতিক প্রতিদ্ব›িদ্বকে নিঃশেষ করে দেয়ার আয়োজনে ব্যস্ত।

রিজভী বলেন, তবে আমরা দৃঢ়কন্ঠে বলতে চাই-দীর্ঘ রাজনৈতি জীবনে জনগণের সর্বোচ্চ ভালোবাসা অর্জন করেছেন বেগম খালেদা জিয়া। এই আবেগমন্ডিত ভালবাসার শক্তিকে বিকারগ্রস্ত অগণতান্ত্রিক দানবীয় শক্তি কখনোই পরাজিত করতে পারবে না। যে ঝুঁকি ও সাহস নিয়ে বেগম খালেদা জিয়া জনগণের পক্ষে, গণতন্ত্রের পক্ষে, তাকে ধ্বংস করা যাবে না। আমরা আবারো জোরালো কন্ঠে বলতে চাই-এই মুহুর্তে উন্নত চিকিৎসার জন্য বেগম খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন