শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সৈয়দপুরে নৌকার বিদ্রোহী প্রার্থীদের বহিষ্কার

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০২১, ২:৪৩ পিএম

নীলফামারীর সৈয়দপুরে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীদের বহিস্কার করা হয়েছে। এ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোাহী প্রার্থী হওয়ায় চার ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকে সাময়িক ভাবে বহিষ্কার করেছে সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগ। গতকাল সন্ধ্যায় স্থানীয় দলীয় কার্যালয়ে এ সিদ্ধান্ত গ্রগণ করেন সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগ।

বহিস্কৃত নেতারা হলেন, ১নং কামারপুকুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, ২নং কাশিরাম বেলপুকুর ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক ছাত্রদল নেতা বজলুর রশিদ বুলবুল, ৪নং বোতলাগাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জুন এবং ৫নং খাতামধুপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুদুর রহমান পাইলট।

আসন্ন ২৬ ডিসেম্বর সৈয়দপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে উল্লেখিত ৪ প্রার্থী দলের প্রতিকের বিরুদ্ধে নির্বাচনে অংশ গ্রহন করে প্রচার চালিয়ে যাচ্ছেন।

আজ বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন বলেন, তারা দলের সাংগঠনিক নিয়ম নীতি ভঙ্গ করেছে। এর কারণে গত সোমবার (২০ ডিসেম্বর) সন্ধায় উপজেলা আওয়ামী লীগ এক সভায় তাদেরকে বহিষ্কারের সিদ্ধান্ত গ্রহন করা হয়। এছাড়া আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরমে অঙ্গিকারের কথা উল্লেখ রয়েছে যে, কেউ দলের মনোনয়ন না পেলে মনোনীত ব্যক্তির বিরুদ্ধে দলের অন্য কেউ নির্বাচনে অংশ গ্রহন করতে পারবেন না। দলের সিদ্ধান্তই চুড়ান্ত। এর বাইরে কোন সুযোগ নেই। এর পরেও ওই চার ইউনিয়ন নেতা দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে প্রার্থী হওয়ায় তিনি শৃঙ্খলা ভঙ্গ করেছেন। তাই নীলফামারী জেলা শাখার মৌখিক নির্দেশে তাদেরকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

এই বিষয়ে সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষরিত বহিষ্কার আদেশের একটি চিঠি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক আওয়ামী লীগ রংপুর বিভাগ ও সভাপতি, সাধারণ সম্পাদক, নীলফামারী জেলা শাখা বরাবর প্রেরণ করা হয়েছে। যা পরবর্তি নির্দেশ না দেওয়া পর্যন্ত বলবদ থাকবে বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন