বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

প্রাইভেট ব্যাংকিং সেক্টরে সর্বোচ্চ ক্রেডিট রেটিং গ্রোথে প্রিমিয়ার ব্যাংক

প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : দি প্রিমিয়ার ব্যাংক লি:-এর ১৭তম বর্ষপূর্তি এবং ১৮তম বর্ষে পদার্পণ উপলক্ষে গতকাল কেক কাটাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। বর্ষপূর্তি অনুষ্ঠানে ব্যাংকের প্রধান কার্যালয়ে এক সংবাদ সম্মেলনেরও আয়োজন করা হয়। ব্যাংকের চেয়ারম্যান ডা: এইচ বি এম ইকবালসহ বোর্ড সদস্য আব্দুস সালাম মুর্শেদী এবং সংসদ সদস্য বি এইচ হারুন, উপদেষ্টা এহসান খসরু ও ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক-সিইও খোন্দকার ফজলে রশিদ ব্যাংকের বিভিন্ন সাফল্যের চিত্র তুলে ধরেন। এ সময় ব্যাংকের সাবেক ভাইস চেয়ারম্যান মইন ইকবাল, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এম রিয়াজুল করিম এবং সৈয়দ নওশের আলীসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উল্লেখ্য, দি প্রিমিয়ার ব্যাংক লি: ১৯৯৯ সালে অক্টোবরে কার্যক্রম শুরু করে সাফল্যের সাথে এর গ্রাহক সেবার ১৭ বছর অতিক্রম করে ১৮তম বর্ষে পদার্পণ করেছে।
বর্ষপূর্তি অনুষ্ঠানে ব্যাংকের গ্রাহকদের জন্য প্রিমিয়ার ব্যাংক ‘নতুন কিছু সেবা- প্রিমিয়ার স্বনির্ভর ও প্রিমিয়ার স্বপ্ন, হোম লোন ফর ফ্রিডম ফাইটার্স, ইএমভি কার্ডস ও রেজিস্ট্রেশন রিটায়ারমেন্ট ডিপোজিট প্ল্যান’ ইত্যাদি সেবা ও প্রোডাক্ট সম্পর্কে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক খোন্দকার ফজলে রশিদ ব্যাংকের বিভিন্ন সাফল্যের চিত্র বিস্তারিত তুলে ধরেন। জানানো হয়, ১৭তম বর্ষপূর্তিতে ব্যাংকের সাফল্য ব্যাংকিং সেক্টরে অনেক মাইলফলক ছাড়িয়ে গেছে।
২০১৬ জুন মাসের ব্যাংকের ডিপোজিট গ্রোথ ২৮ দশমিক ২২ শতাংশ এবং ক্রেডিট গ্রোথ ৩২ দশমিক ৩৪ শতাংশ, যা কি না প্রাইভেট ব্যাংকিং সেক্টরে ক্রেডিট রেটিং গ্রোথে প্রিমিয়ার ব্যাংক ‘এ’ (ডাবল এএ+) অর্জন করে, প্রাইভেট ব্যাংকিং সেক্টরে যা সর্বোচ্চ। ব্যাংকের এ গ্রোথের সাফল্যের পেছনে কর্মকর্তা ও কর্মচারীদের অক্লান্ত পরিশ্রমকে উল্লেখ করা হয়। একই সঙ্গে অটোমেশন ও কেপিআই পরিচালিত কর্মকাÐ এ ব্যাংকে আগামীতে একটি আরো সুদৃঢ় অবস্থানে নিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।
উল্লেখ্য, ব্যাংকের গ্রাহকদের জন্য আরো দু’টি (বিজ অ্যাওয়ার্ড ও অক্সফোর্ড অ্যাওয়াড- ২০১৬) এ ব্যাংকের চেয়ারম্যান ডা: এইচ বি এম ইকবাল এ পুরস্কার পান,যা ব্যাংককে অনুপ্রাণিত করেছে এবং সাফল্যে একাধিক মাইলফলক ছাড়িয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন