ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

ব্যবসা বাণিজ্য

আইসিবিসহ ৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থ-বছরের লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি। এগুলো হলো- আর্থিক খাতের আইসিবি, বস্ত্র খাতের সায়হাম কটন, সিরামিক খাতের মুন্নু সিরামিক এবং প্রকৌশল খাতের মুন্নু জুট স্টাফলার্স লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।
আইসিবি : সমাপ্ত অর্থ-বছরে ৩০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। আলোচিত সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.২৪ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৪৩.৩৮ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ হয়েছে (এনএভিপিএস) ৫৯.৩০ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২৪ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায় জলশাঘর, হোটেল পূর্বাণীতে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর।
মুন্নু সিরামিক : মুন্নু সিরামিক ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৯ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২.৬২ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ হয়েছে (এনএভিপিএস) হয়েছে ৯৪.৭০ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ১১ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায় ফ্যাক্টরি প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ নভেম্বর।
মুন্নু জুট স্টাফলার্স : মুন্নু জুট স্টাফলার্স ৩০ জুন সমাপ্ত ১৮ মাসের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আর ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত সময়ে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৬৬ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৭.৮২ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ হয়েছে (এনএভিপিএস) হয়েছে ৫১.১২ টাকা। এছাড়াও ছয় মাসে (জানু-জুন ১৬) ইপিএস হয়েছে ০.৫৬ টাকা, এনওসিএফপিএস হয়েছে ২.০৩ টাকা এবং এনএভিপিএস হয়েছে ৫১.৬৮ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ১১ ডিসেম্বর, সকাল ১০টায় ফ্যাক্টরি প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৫ নভেম্বর।
সায়হাম কটন : বিনিয়োগকারীদের জন্য ১৪ মাসের অর্থাৎ ১ মে, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থ-বছরে ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি সায়হাম কটন মিলস লিমিটেড। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১০ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছে ২২.৬৭ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে ১৯ ডিসেম্বর। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৭ নভেম্বর। -ওয়েবসাইট

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন