শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে আওয়ামী লীগের ওয়ার্ড সম্মেলন স্থগিত

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

অবশেষে স্থগিত করা হয়েছে মহানগর আওয়ামী লীগের ওয়ার্ড সম্মেলন। ইউনিট সম্মেলনকে ঘিরে আন্তঃদলীয় কোন্দল বেড়ে যাওয়ায় আগামীকাল রোববার থেকে শুরু হতে যাওয়া ওয়ার্ড সম্মেলন স্থগিত করা হয়েছে। দলীয় সূত্রে জানা গেছে, চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনকে মৌখিকভাবে সম্মেলন স্থগিত রাখতে বলেন।

একইসঙ্গে ওয়ার্ডের ইউনিট সম্মেলন চলমান রাখতে বলা হয়েছে। সম্মেলন স্থগিত করে নগর ওয়ার্কিং কমিটির সভা আহবান করতে বলা হয়। আগামী ৮ জানুয়ারি ওয়ার্কিং কমিটির সভা আহবান করা হয়েছে বলে জানান দলের নেতারা। সেখানে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।

মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে ইউনিট সম্মেলন শুরু হওয়ার পর বিভিন্ন ওয়ার্ডে পদ-পদবি নিয়ে বিরোধ দেখা দেয়। নানা অনিয়মেরও অভিযোগ ওঠে। চট্টলবীর মরহুম মহিউদ্দিন চৌধুরীর পুত্র নওফেল গ্রæপ ও নগর সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির গ্রæপের সমর্থকদের মধ্যে অপ্রীতিকর ঘটনাও ঘটে কয়েকটি এলাকায়। ১৬ নভেম্বর থেকে নগরীর ৪৩টি সাংগঠনিক ওয়ার্ডে ইউনিট সম্মেলন শুরু হয়। শুরুর দিনই দেওয়ানবাজার ওয়ার্ডের ক-ইউনিটে সম্মেলনে গোলযোগ হয়। নওফেল অনুসারীদের দাওয়াত না দেয়ার অভিযোগে বিক্ষোভের মুখে সম্মেলন স্থগিত হয়।

এরপর গত ২৫ নভেম্বর উত্তর কাট্টলী ওয়ার্ডের তিনটি ইউনিটে পাল্টাপাল্টি সম্মেলন করে দুই পক্ষ। সেখানে পাল্টাপাল্টি কমিটি হয়েছে। ১৩ ডিসেম্বর চান্দগাঁও ওয়ার্ডে ইউনিট সম্মেলন করতে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন নেতারা। নগর কমিটির সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদসহ কয়েকজন নেতাকে অবরুদ্ধ করে রাখেন একপক্ষের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। একইভাবে আরও অন্তত ১০টি ইউনিটে সম্মেলন নিয়ে সমস্যা হয়েছে। জানা গেছে, আন্ত:দলীয় কোন্দলের কারণেই ওয়ার্ড পর্যায়ে সম্মেলন স্থগিত রাখতে বলা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন