বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিঙ্গাপুরের দুই মন্ত্রী ঢাকায় আলোচনায় প্রাধান্য পাবে জঙ্গি দমন ও সন্ত্রাসবাদ

প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

কূটনৈতিক সংবাদদাতা : সিঙ্গাপুরের পররাষ্ট্র ও প্রতিরক্ষা বিষয়ক সিনিয়র মন্ত্রী ড. মোহাম্মদ মালিকী ওসমান ৩ দিনের সফরে গতকাল রাতে ঢাকা পৌঁছেছেন। তিনি বাংলাদেশে থাকছেন ২৬ অক্টোবর পর্যন্ত। এই সময়ে তিনি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি’র সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক ছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল এবং বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর সঙ্গেও সাক্ষাৎ করবেন। স্বরাষ্ট্র ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধিদের সঙ্গে পৃথক বৈঠকে দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয় বিশেষ করে দুই দেশের কমন বা অভিন্ন হুমকি জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনের বিষয়ে তাদের মধ্যে আলোচনা হবে বলে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।
সিঙ্গাপুরের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রমতে মালিকী ঢাকায় সিঙ্গাপুর এয়ারলাইন্সের কার্যক্রম পরিচালনা শুরুর ৩০ বর্ষপূর্তি অনুষ্ঠানে অংশ নেবেন। সেই সাথে তিনি ঢাকায় কয়েকটি মাদরাসা ঘুরে দেখবেন এবং ইসলামিক নেতৃবৃন্দের সাথেও বৈঠক করবেন। তার সফরসঙ্গী হিসেবে সিঙ্গাপুর পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের একটি দলও সাথে আসছেন।
প্রসঙ্গত, সম্প্রতি সিঙ্গাপুরে বেশ ক’জন প্রবাসী বাংলাদেশি জঙ্গি কর্মকা-ে সম্পৃক্ততার অভিযোগে ওই দেশ থেকে বহিষ্কারের প্রেক্ষিতে দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ঢাকা সফরকে বেশ তাৎপর্যপূর্ণ মনে করা হচ্ছে। সেখানে জঙ্গি কর্মকা-ে সম্পৃক্তার দায়ে সিঙ্গাপুর ফেরত প্রবাসী বাংলাদেশিদের পরবর্তী অবস্থা সম্পর্কে দেশটির প্রতিমন্ত্রী বা সফরসঙ্গীরা জানতে চাইতে পারেন এমন আভাস দিয়ে সফর প্রস্তুতির সঙ্গে যুক্ত সরকারের এক কর্মকর্তা বলেন, আমরা এ নিয়ে তথ্য হালনাগাদ করছি। তারা জানাতে চাইলে আমরা সে সম্পর্কে অবহিত করবো। সিঙ্গাপুরের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাংলাদেশ সফরে জঙ্গি-সন্ত্রাসবিরোধী লড়াইয়ে দুই দেশের আরো ঘনিষ্ঠতার নীতি-কৌশল নিয়েও আলোচনা হতে পারে বলে ঢাকার কর্মকর্তারা আশা করছেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন