শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদকের পদ হতে মঞ্জুকে অব্যাহতি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ২:২৩ পিএম

নগর সভাপতির পদ থেকে অপসারণের পর এবার বিএনপির খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক পদ হতে নজরুল ইসলাম মঞ্জুকে অব্যাহতি দেওয়া হয়েছে। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। আজ শনিবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচির রুহুল কবির রিজভী এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, নজরুল ইসলামকে অব্যাহতি দিয়ে খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক হিসেবে অনিন্দ্য ইসলাম অমিতকে দায়িত্ব দেওয়া হয়েছে। শনিবার চিঠি দিয়ে এ সিদ্ধান্তের কথা তাকে জানিয়ে দেওয়া হয়েছে।
এর আগে গত ৯ ডিসেম্বর নজরুল ইসলাম মঞ্জুকে বাদ দিয়ে খুলনা মহানগর শাখার আহ্বায়ক কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় বিএনপি। আজ বিভাগীয় সাংগঠনিক সম্পাদকের পদও হারালেন মঞ্জু। এর মাধ্যমে খুলনা বিএনপিতে মঞ্জুর ৩৩ বছরের একক আধিপত্যের অবসান ঘটল।
খুলনায় দলের একাধিক সূত্র বলছে, দীর্ঘদিন ধরে মঞ্জু এককভাবে দলের নেতৃত্ব কুক্ষিগত করে রেখেছিলেন। সরকারি দলেল নেতাদের সাথে তার গোপন আঁতাতের অভিযোগ রয়েছে। দলের অভ্যন্তরে আর্থিক কেলেংকারির অভিযোগসহ নানা অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এছাড়া ৯ ডিসেম্বর আহ্বায়ক কমিটি ঘোষণার দুই দিন পর ১২ ডিসেম্বর নজরুল ইসলাম মঞ্জু তার সমর্থকদের নিয়ে বিএনপি খুলনার ব্যানারে সংবাদ সম্মেলন করেন এবং ওই সংবাদ সম্মেলনে আহবায়ক কমিটির নেতাদের চরিত্র হনন করেন। যা নিয়ে কেন্দ্রীয় নেতারা তার ওপর নাখোশ হন। সংবাদ সম্মেলনের কয়েকটি বক্তব্যের জন্য তাকে শোকজও করা হয়।
এদিকে, বিভাগীয় সাংগঠনিক সম্পাদকের পদ থেকে মঞ্জুকে অপসারণ করায় খুলনায় বিএনপির সাধারণ নেতা কর্মীরা উল্লাস প্রকাশ করেছেন। তারা বলছেন, আরো আগেই তাকে অপসারণ করা দরকার ছিল।
এ বিষয়ে নজরুল ইসলাম মঞ্জুর সাথে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করেননি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন