মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

সেনাবাহিনী প্রধানমন্ত্রীর যে কোন প্রজেক্ট গুরুত্বের সাথে বিবেচনা করে থাকে

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২১, ৪:৫৬ পিএম

কক্সবাজারে খুরুশকুল আশ্রয়ন প্রকল্প পরিদর্শনকালে সেনা প্রধান জেনারেল শফিউদ্দিন আহমদ


বাংলাদেশ সেনাবাহিনী মাননীয় প্রধানমন্ত্রীর যে কোন প্রজেক্ট গুরুত্বের সাথে বিবেচনা করে থাকে। কক্সবাজার শহর তলির খুরুশকুল বিশেষ আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করলেন সেনা প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমদ একথা বলেন।

শনিবার (২৫ ডিসেম্বর) সকাল ১১টার দিকে বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে নির্মানাধীন খুরুশকুল বিশেষ আশ্রয়ন প্রকল্পটি পরিদর্শন করেন তিনি।

প্রকল্প পরিদর্শনকালে সেনা প্রধান প্রকল্পটির নির্মাণ কাজের অগ্রগতি পর্যবেক্ষণ এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন।

এ সময় সেনা প্রধান বলেন, খুরুশকুল বিশেষ আশ্রয়ন প্রকল্পটি মাননীয় প্রধানমন্ত্রীর একটি অগ্রাধিকার ভিত্তিক প্রকল্প। জলবায়ু উদ্বাস্ত ও বিমানবন্দর সম্প্রসারণের কারণে ভূমিহীন ৩৮০৮টি পরিবারের পুনর্বাসনসহ এই জনগোষ্ঠির দারিদ্রতা হ্রাসের লক্ষ্যে আয়ের পথ উন্মুক্ত করা এই প্রকল্পের মূল লক্ষ্য। প্রকল্পটি ২৪ নভেম্বর ২০২০ তারিখে একনেক সভায় অনুমোদিত হয়। প্রকল্পের মূল কার্যক্রমের মধ্যে পাইল ফাউন্ডেশন দিয়ে ১১৯টি ৫ তলা ভবন নির্মাণ অন্যতম।

এছাড়াও এ প্রকল্পের আওতায় ধর্মীয় উপাসনালয়, ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্র, খেলার মাঠ এবং বিশুদ্ধ পানি সরবরাহের ব্যবস্থাসহ বিবিধ সুবিধাদি নির্মাণ করা হচ্ছে। বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্রিগেড কর্তৃক প্রকল্পটি বাস্তবায়ন করা হচ্ছে। আগামী জুন ২০২৩ এর মধ্যে প্রকল্পের কাজ শেষ হবে বলে তিনি আশাবাদ করেন।

উল্লেখ্য, এসময় সেনা প্রধান নির্ধারিত সময়ে মানসম্মত নির্মাণকাজ সম্পন্ন করার বিষয়ে গুরুত্বারোপ করেছেন।

এছাড়াও জলবায়ু উদ্বাস্তু এই বিশাল জনগোষ্ঠীর কর্মসংস্থানের জন্য খুরুশকুল আশ্রয়ণ প্রকল্পের পাশে উন্নতমনের একটি শুটকি মহাল স্থাপন করা হবে বলেও সেনাপ্রধান জানান।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Rahman ২৭ ডিসেম্বর, ২০২১, ১:৪৮ এএম says : 0
Good news
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন