বুধবার, ১৮ মে ২০২২, ০৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গীতা পড়ার চেয়ে খেলাধুলা করা ভালো: পশ্চিমবঙ্গের শ্রমমন্ত্রী মান্না

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ ডিসেম্বর, ২০২১, ৭:৫৫ পিএম

ভারতের হুগলিতে মহিলা হকি চ্যাম্পিয়ন ২০২১ অনুষ্ঠানের উদ্বোধনে এসে পশ্চিমবঙ্গের শ্রমমন্ত্রী বেচারাম মান্না বলেছেন, গীতা পড়ার চেয়ে খেলাধুলা করা ভালো, খেলাধুলা করলে মন ভালো থাকে। সমস্ত কাজই ভালো হয়।
আজ রোববার (২৬ ডিসেম্বর) শ্রীরামপুর স্পোর্টিং ক্লাবের মহিলা হকি প্রতিযোগিতার উদ্বোধনে এসে তিনি এসব কথা বলেন।
এ সময় বেচারাম মান্না বলেন, যারা ভালো খেলোয়াড় হয় তারা কখনও অপরাধের সঙ্গে যুক্ত থাকে এমনটা কোনোদিন শুনবেন না। যারা খেলোয়াড় তারা কারো বাড়িতে ডাকাতি করতে গেছে, কোনো নারীর গায়ে হাত দিয়েছে, এরকম কোনো অভিযোগ শোনা যাবে না। খেলার মাধ্যমে অপরাধবোধকে আমরা কমাতে পারি। পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় এমন দৃষ্টান্ত স্থাপন করেছেন। সূত্র : এবিপি আনন্দের।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Hindol Roy ৩১ ডিসেম্বর, ২০২১, ৩:৩১ পিএম says : 0
উনি নতুন কিছু বলেন নি। এটা স্বামী বিবেকানন্দের একটি বিখ্যাত বাণী - "গীতা পাঠ অপেক্ষা ফুটবল খেলা ভালো।" এর মাধ্যমে স্বামীজী বোঝাতে চেয়েছিলেন যে, শুধু ধর্মীয় শিক্ষার মাধ্যমেই চেতনার উন্মেষ হয় না। সুস্থ চেতনার জন্য সুস্থ মস্তিষ্কের সঙ্গে সুস্থ শরীর ও জরুরি। সুস্থ চেতনা, সুস্থ মস্তিষ্ক এবং সুস্থ শরীরের অধিকারী যুব সমাজ কে হতে হবে। তাহলেই দেশের উন্নতি হবে। আমি নিজে পশ্চিমবঙ্গের বাসিন্দা। পশ্চিমবঙ্গের ক্লাস এইট ফেল শ্রমমন্ত্রী বেচারাম মান্না সারা জীবন জমির দালালি এবং জমি মাফিয়ার কাজ করে এসেছেন। এখন রাজনীতি তে ঢুকে নিজেকে বিরাট হনু মনে করছেন। স্বামীজীর বাণীর মর্মার্থ বোঝার মতো বিদ্যা বা বুদ্ধি কোনোটাই ওনার নেই। উনি ঠিক মতো বাণী টা উদ্ধৃত ও করতে পারেন নি। শুধু রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করেছেন মাত্র।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন