বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইসলামী বিশ্ব

হামলাকারীদের পরিচালিত করেছে প্রতিবেশী দেশ

প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বলেছেন, কোয়েটায় হামলাকারীরা আফগানিস্তান থেকে এসেছে এবং তাদের পরিচালিত করেছে প্রতিবেশী একটি দেশ। পুলিশ প্রশিক্ষণ কলেজে ভয়াবহ হামলার পর প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ মঙ্গলবার সানদেমান সিভিল হাসপাতালে আহতদের দেখতে যান। সেখানে তিনি আহতদের খোঁজখবর নেন। এ সময় নওয়াজ এ মন্তব্য করেন। সেনাপ্রধান জেনারেল রাহিল শরিফ এবং সরকারি ও সামরিক ঊর্ধŸতন কর্মকর্তারাও সেখানে ছিলেন। এদিন তারা নিহতদের জানাযায়ও শরিক হন।
সূত্রগুলো জানায়, এদিন সর্বত্র ভয়াবহ ওই হামলা নিয়েই আলোচনা হয়। এ ব্যাপারে জাতীয় অ্যাকশন প্ল্যানÑ এনএপি’র আওতায় কি ব্যবস্থা নেয়া হতে পারে এবং কোয়েটাকে কীভাবে নিরাপদ রাখা যায় সে ব্যাপারে বৈঠক হয়। বৈঠকে বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী সানাউল্লাহ জেহরি, জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল নাসের জানজুয়া, দক্ষিণাঞ্চলীয় কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল আমির রিয়াজ, স্বরাষ্ট্রমন্ত্রী সরফরাজ আহমেদ বুগতি ও অন্যরা উপস্থিত ছিলেন। বৈঠকে বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা হয়।
বৈঠকে প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ একটি সুপরিকল্পনা থাকা সত্ত্বেও কোয়েটাকে নিরাপদ রাখতে ব্যর্থ হওয়ায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষসমূহের ব্যাপারে উদ্বেগ প্রকাশ করেন। বৈঠকে প্রধানমন্ত্রীকে জানানো হয়, নিরাপত্তা রক্ষীরা খুব শিগগিরই সন্ত্রাসী হামলার শিকার হতে পারেÑ এধরনের গোয়েন্দা রিপোর্ট থাকা সত্ত্বেও পুলিশ প্রশিক্ষণ কলেজের নিরাপত্তায় যথাযথ ব্যাবস্থা নেয়া হয়নি। বৈঠকে জানানো হয়, হামলাকারীরা আফগানিস্তান থেকে এসেছে এবং তাদের নিয়ন্ত্রণ করেছে প্রতিবেশী একটি রাষ্ট্র। নওয়াজ বলেন, এব্যাপারে আফগানিস্তানের সাথে আলোচনা করা হবে। প্রধানমন্ত্রী নওয়াজ বলেন, নিরাপত্তার ঘাটতি পূরণে কেন্দ্রীয় সরকার প্রদেশগুলোতে অতিরিক্ত অর্থ বরাদ্দ দেবে। ডন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন