শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

মালদ্বীপ থেকে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ১২:০১ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা মালদ্বীপে ছয় দিনের সফর শেষে গতকাল দেশে ফিরেছেন। প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ভিভিআইপি ফ্লাইট গতকাল মালদ্বীপের স্থানীয় সময় বেলা ১টা ২০ মিনিটে ভেলানা আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। বিমানটি ঢাকার স্থানীয় সময় বিকাল সাড়ে ৫টায় হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

প্রধানমন্ত্রী দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সোলিহ’র আমন্ত্রণে গত ২২ ডিসেম্বর মালদ্বীপে পৌঁছান। গত ২৩ ডিসেম্বর সফরের দ্বিতীয় দিনে, দক্ষ স্বাস্থ্য পেশাদারদের নিয়োগ এবং যুব ও ক্রীড়া উন্নয়নের ক্ষেত্রে সহযোগিতার বিষয়ে দুটি সমঝোতা স্মারক এবং দ্বৈত আয়কর বিলোপের জন্য একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

এছাড়াও, বাংলাদেশ ও মালদ্বীপের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মধ্যে স্বাস্থ্যসেবা ও চিকিৎসা বিজ্ঞানের ক্ষেত্রে একটি সমঝোতা স্মারক (এমওইউ) নবায়ন করা হয়েছে। দক্ষিণ এশিয়ার দুই দেশের মধ্যে বন্ধুত্বের প্রতীক হিসেবে বাংলাদেশ মালদ্বীপকে ১৩টি সামরিক যান উপহার দিয়েছে।

দ্বিপাক্ষিক আলোচনা এবং উপকরণ হস্তান্তর অনুষ্ঠানের পর একটি যৌথ ইশতেহার ঘোষণা করা হয়। সফরকালে বাংলাদেশের প্রধানমন্ত্রী মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহামেদ সোলিহ, ভাইস- প্রেসিডেন্ট ফয়সাল নাসিম, পিপলস মজলিসের স্পিকার (জাতীয় সংসদ) মোহাম্মদ নাশিদ এবং প্রধান বিচারপতি উজ আহমেদ মুথাসিম আদনানের সঙ্গে পৃথক বৈঠক করেন।

২৩ ডিসেম্বর বিকালে মালদ্বীপের সংসদে ভাষণ দেন প্রধানমন্ত্রী। শেখ হাসিনা তার সম্মানে মালদ্বীপের প্রেসিডেন্ট ও দেশটির ফার্স্ট লেডি আয়োজিত রাষ্ট্রীয় ভোজসভায় যোগ দেন। গত ২৪ ডিসেম্বর, তিনি মালে প্রবাসী বাংলাদেশিদের দেয়া একটি সংবর্ধনায় ভার্চুয়ালি যোগ দেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (9)
Zahid Hossain ২৮ ডিসেম্বর, ২০২১, ২:৩৬ এএম says : 2
অভিনন্দন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু
Total Reply(0)
MD Year Ali Sikder ২৮ ডিসেম্বর, ২০২১, ২:৩৭ এএম says : 2
গৌরবময় মহান বিজয়ের সুবর্ণজয়ন্তী ও মুজিব জন্মশতবার্ষিকী বর্ষে বিজয় দিবসে দীপ্তকণ্ঠে শপথ, ৭১+৭৫ এর ঘাতকদের সকল ষড়যন্ত্র রুখে দিয়ে, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুকন্যা জয়তু মুকুট মনি মাননীয় মানবিক প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে, মহাবিজয়ের মহানায়ক বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শে উন্নত সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার সোনার বাংলা গড়ে তুলব, মহান সৃষ্টিকর্তা আমাদের সহায় হোন।
Total Reply(0)
Anwar Masud ২৮ ডিসেম্বর, ২০২১, ২:৩৭ এএম says : 2
শেখ হাসিনা আছে বলেই আমরা শান্তিতে ঘুমাই।
Total Reply(0)
Tuhin Hossan ২৮ ডিসেম্বর, ২০২১, ২:৩৭ এএম says : 2
আলো , পানি , বাতাস , সাগরের অপরুপ মিলন ভূমি মালদ্বীপে প্রধানমন্রীর শেখ হাসিনা সফরের সফলতা কামনা করছি ।
Total Reply(0)
Sazzad Hosain Khan ২৮ ডিসেম্বর, ২০২১, ২:৩৭ এএম says : 0
আল্লাহ আমাদের আপনাদের সকলকেই সহিসালামতে নিরাপদে রাখুক। আমিন আমিন
Total Reply(0)
Mohammed Shahadat Ali ২৮ ডিসেম্বর, ২০২১, ২:৩৮ এএম says : 2
মাননীয় প্রধানমন্ত্রী শেখহাসিনা মালদ্বীপ থেকে শিক্ষা নিয়ে দেশে গনতন্ত্র বিকাশে আত্মনিয়োগ করবেন
Total Reply(0)
Sarwar Zahan ২৮ ডিসেম্বর, ২০২১, ২:৩৮ এএম says : 2
অফুরন্ত ভালোবাসায় প্রাণঢালা অভিনন্দন এবং শুভেচ্ছা।
Total Reply(0)
Nizam Uddin Nizam Uddin ২৮ ডিসেম্বর, ২০২১, ২:৩৮ এএম says : 2
বিশ্বাসী মানুষের ভালোবাসায় চলছে চলবে বাংলাদেশ।
Total Reply(0)
MD Hafizur Rahman ২৮ ডিসেম্বর, ২০২১, ২:৩৯ এএম says : 2
মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা আপনি কি মনে করেন নাহ আঞ্চলিক পরিস্তিতি ক্রমশ বাংলাদেশের জন্য জটিল হয়ে যাচ্ছে আমাদের প্রতিবেশী রাষ্ট্র 2 টো আমাদের চাপে রাখছে সামরিক ভাবে আমাদের কি ডিফেন্স বাজেট 2* করার সময় আসে নী বিমান বাহিনী অবহেলায় আছে যেখানে আন্তরজাতিক নিষেধাজ্ঞা থাকা সত্তে মায়ানমার সামরিক উন্নতি করছে এবং ইন্ডিয়া ও আমরা কি ভবিষৎ প্রজন্ম কে আঞ্চলিক নিরাপত্তা দিতে পারবো??
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন