বুধবার, ২৫ মে ২০২২, ১১ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৩ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

নারীরা এগিয়ে যাবে, কেউ দাবায়ে রাখতে পারবে না : শিক্ষামন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ ডিসেম্বর, ২০২১, ৭:১৯ পিএম

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, নারীদের এগিয়ে চলার পথে অনেক বাধা, বিপত্তি রয়েছে। তবে যত বাধাই আসুক না কেন, আমরা হার মানবো না, এগিয়ে যাবো। আমাদের কেউ দাবায়ে রাখতে পারবে না। আজ মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বিকেলে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে ‘পাক্ষিক অনন্যা শীর্ষ দশ সম্মাননা-২০২০’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, নারীরা আজ প্রতিটি ক্ষেত্রেই কাজ করার সুযোগ পাচ্ছেন, তার কারণ— সরকার আইন ও নীতিমালা করে নানা সহযোগিতা দিয়ে তাদের সুযোগ তৈরি করে দিয়েছে। আমরা সাম্যের একটি পৃথিবী গড়বো, যেখানে সবাই সমান অধিকার নিয়ে বাস করবে। ডা. দীপু মনি বলেন, আমাদের মেয়েরা ফুটবলে মাতিয়ে যাচ্ছে। ক্রিকেটেও তাই করছে। কাজেই তাদের নিয়ে আমরা গর্বিত।

তিনি বলেন, যে সমাজে নারীর অগ্রগতি নেই, সে সমাজ কখনও এগুতে পারে না। তাই নারী-পুরুষ উভয়ের সমান তালে এগিয়ে যাওয়ার বাংলাদেশ আমরা চাই। সেজন্য নারীদের অনুপ্রেরণা ও সাফল্যের স্বীকৃতি দিতে ‘অনন্যা’ একটি বিশেষ অবদান আছে। সে কারণেই অনন্যা অনন্য।

প্রসঙ্গত, দেশের আলোচিত ম্যাগাজিন পাক্ষিক অনন্যা প্রতি বছর বিভিন্ন ক্যাটাগরিতে সমাজে আলোচিত ও আলোকিত নারীদের সম্মাননা দিয়ে আসছে। এ বছরও অনন্যা শীর্ষ দশ সম্মাননা দেওয়া হচ্ছে। অনন্যার শীর্ষ দশ সম্মাননার এটা ২৭তম আসর।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোহাম্মদ দলিলুর রহমান ২৮ ডিসেম্বর, ২০২১, ৮:৫৭ পিএম says : 0
নায়িকা কম আছে নায়ক বেশী,এক ছেলে এবং এক মেয়ে বিদেশ গিয়েছে,ছেলে প্রতি মাসে বেতন পাইয়া দেশে প্রতি মাসে দশ বিশ হাজার টাকা পাঠায়,মেয়ে পাঠায় চল্লিশ থেকে এক লক্ষ্য টাকা,ছেলের বাবা ছেলে কে বললেন দয়াল মিয়ার মেয়ে এত টাকা পাঠাইতে পারে প্রতি মাসে এক লক্ষ্য,তুমি কি জন্য পারবেনা,তখন ছেলেটি আর কি বলবে সে বললো বাবা দয়াল মিয়ার মেয়ের কাছে যা আছে আমার কাছে সেটা নেই,এত এব সত্যি পুরুষের কাছে কি এমন সম্পদ আছে পুরুষ প্রথম সারিতে থাকবে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন