বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

চট্টগ্রামে আন্তর্জাতিক সেমিনারে চিকিৎসকদের মিলনমেলা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ ডিসেম্বর, ২০২১, ৭:২৯ পিএম

নগরীতে আন্তর্জাতিক এক সেমিনারে বক্তাগণ বলেছেন, চিকিৎসা ক্ষেত্রে উন্নয়ন ও নতুন জ্ঞান সৃজন করতে গবেষণার কোন বিকল্প নেই। রেডিসন ব্লুতে বৃহস্পতিবার দিনব্যাপী ‘ইনস্টিটিউশনাল রিসার্চ সিম্পোজিয়াম’ শীর্ষক সেমিনারে দেশ-বিদেশের ৩৪ জন গবেষক গবেষণাপত্র উপস্থাপন করেন। অংশ নেন চার শতাধিক বিশেষজ্ঞ চিকিৎসক।

অনুষ্ঠানে ‘গবেষণার মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠন’ শীর্ষক স্মারক বক্তব্য রাখেন চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. মো. ইসমাইল খান। চট্টগ্রাম ইন্টারন্যাশনাল মেডিকেল কলেজ, চট্টগ্রাম ইন্টারন্যাশনাল ডেন্টাল কলেজ এবং সিআইএমসিএইচ নার্সিং কলেজের যৌথ উদ্যোগে সেমিনারে সভাপতিত্ব করেন ডেন্টাল কলেজের প্রিন্সিপাল প্রফেসর ডা. মুসলিম উদ্দিন।

এতে তুরস্কের প্রফেসর ডা. আহম্মেদ ইউরাল, মালয়েশিয়ার প্রফেসর ডা. আজরিনা বিনতি এমডি রালিব, কানাডার ডা. ফৌজিয়া আলভী, নিউজিল্যান্ডের অ্যানি মেরি গঞ্জিয়ার এবং দেশের বিশেষজ্ঞ চিকিৎসকেরা তাদের গবেষণা প্রবন্ধ উপস্থাপন করেন। উদ্বোধনী বক্তব্য রাখেন প্রফেসর ড. কাজী দ্বীন মুহাম্মদ। দেশের মেডিকেল গবেষণায় অনন্য অবদানের জন্য গবেষক ও কৃতি চিকিৎসক প্রফেসর ডা. এম এ ফয়েজ ও প্রফেসর ডা. মো. ইসমাইল খানকে ‘আজীবন সম্মাননা’ প্রদান করা হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন