শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

আইটি এন্ড টেলিকম

এক চার্জে টানা ১০ দিন চলবে স্মার্টওয়াচ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২১, ১১:৪৭ এএম

বছরের একেবারে শেষে এসে লঞ্চ হলো নতুন আরও একটি স্মার্টওয়াচ। ফায়ার বোল্ট অলমাইটি স্মার্টওয়াচটি রয়েছে নতুন নতুন সব ফিচার। এই প্রিমিয়াম ওয়ারেবল ডিভাইসে রয়েছে ব্লুটুথ কলিং ফিচার এবং গুগল ও সিরি ভয়েস অ্যাসিসট্যান্টের সাপোর্ট থাকছে।

এ ছাড়াও এই স্মার্টওয়াচে রয়েছে ৩৬০ হেলথ কন্ট্রোল। যেখানে একাধিক সেনসর যুক্ত থাকে। সেগুলো ব্লাড অক্সিজেন স্যাচুরেশন লেভেল (SpO2), হার্ট রেট এবং ব্লাড প্রেশার ইত্যাদি পরিমাপ করতে সাহায্য করে। ২৪ ঘণ্টার ডায়নামিল হার্ট রেট ট্র্যাকিং করবে এটি। এছাড়াও রয়েছে স্লিপ ট্র্যাকিং, ইন্টিগ্রেটেড ব্রিদ মোড এবং স্ট্রেস ম্যানেজমেন্ট ফিচার।

ফায়ার বোল্ট অলমাইটি স্মার্টওয়াচ একটি IP67 রেটেড ডিভাইস। অর্থাৎ পানি এবং ঘামের ক্ষেত্রে এই স্মার্টওয়াচ রেসিসট্যান্ট। একবার চার্জ দিলে টানা ১০ দিন পর্যন্ত ব্যাটারি লাইফ থাকবে। এ ছাড়াও রয়েছে স্মার্ট নোটিফিকেশনের ফিচার। একটি ইনবিল্ট স্পিকার এবং একটি মাইক্রোফোন থাকছে স্মার্টফোনটিতে।

১.৪ ইঞ্চির অ্যামোলেড টাচস্ক্রিন ডিসপ্লে রয়েছে এই স্মার্টওয়াচে। এই স্মার্টওয়াচের অন্যতম ইউএসপি এখানে রয়েছে ব্লুটুথ কলিং ফিচার। ১১টি স্পোর্টস মোড রয়েছে এই স্মার্টওয়াচে। তার মধ্যে রয়েছে ওয়াকিং, সাইক্লিংসহ আরও অনেক কিছু। ডিভাইসটিতে স্মার্ট নোটিফিকেশন, মিউজিক প্লেব্যাক এবং ক্যামেরা কন্ট্রোল ফিচার।

তবে বর্তমানে শুধু ভারতের বাজারেই পাওয়া যাচ্ছে স্মার্টওয়াচটি। যেখানে এর দাম রয়েছে ১৪ হাজার ৯৯৯ টাকা। ফ্লিপকার্ট থেকে কেনা যাবে এই স্মার্টওয়াচ। কালো, নীল, খয়েরি (ব্রাউন), ব্ল্যাক/ব্রাউন, ম্যাট ব্ল্যাক এবং কমলা এই ছয়টি রঙে পাওয়া যাবে স্মার্টওয়াচটি।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন