বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

বিনোদন প্রতিদিন

২০২১ সালের হলিউডের শীর্ষ ১০ সিনেমা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২১, ৩:৪২ পিএম

২০২১ সালে হলিউড দর্শকদের উপহার দিয়েছে কিছু গ্রাউন্ড-ব্রেকিং সিনেমা। যা শুধু বিনোদন নয়, বিনোদনের চেয়েও বেশি কিছু ছিল। প্রথাগত গল্পের বাইরেও এবারে হয়েছে ভিন্নধর্মী বহু সিনেমা। যা হলিউডকে অন্য সবার চেয়ে এগিয়ে রাখবে।

চলুন জেনে নেয়া যাক ২০২১ সালে হলিউডে মুক্তি পাওয়া এমন শীর্ষ ১০ সিনেমার নাম-

‘স্পাইডারম্যান : নো ওয়ে হোম’
মার্ভেল কমিক্স চরিত্র স্পাইডারম্যানকে ভিত্তি করে নির্মিত মার্কিন সুপারহিরো সিনেমা ‘স্পাইডারম্যান : নো ওয়ে হোম’। ছবিটি যৌথ প্রযোজনা করেছে কলাম্বিয়া পিকচার্স এবং মার্ভেল স্টুডিওজ। সিনেমাটির পরিচালনা করেছেন জন ওয়াটস এবং রচনা করেছেন ক্রিস ম্যাককেন্না ও এরিক সোমার্স। জনপ্রিয় এ সিনেমায় অভিনয় করেছেন টম হল্যান্ড। তার চরিত্র ছিল পার্কার। এ ছাড়া অন্যান্য চরিত্রে ছিলেন যেনদায়া, জ্যাকব বাটালন, মারিসা টোমেই, জেমি ফক্স, বেনেডিক্ট কাম্বারব্যাচ এবং আলফ্রেড মোলিনা।

‘নো টাইম টু ডাই’
‘নো টাইম টু ডাই’ গুপ্তচর-মারপিটধর্মী সিনেমা। এর আমেরিকান পরিচালক ক্যারি জোজি ফুকুনাগা এবং মেট্রো-গোল্ডউইন-মেয়ার। সিনেমাটি জেমস বন্ড সিরিজের পঁচিশতম সংস্করণ। এতে অভিনয় করেছেন- ড্যানিয়েল ক্রেগ, ক্রিস্টোফ ওয়াল্টজ, রামি মালেক, আনা ডি আরমাস, ডেভিড ডেনসিক, বিলি ম্যাগনুসেন, জেফরি রাইট, রালফ ফিয়েনস, লিয়া সিডক্স ও নাওমি হ্যারিস।

‘দ্য সুইসাইড স্কোয়াড’
‘দ্য সুইসাইড স্কোয়াড’ আমেরিকান সুপারহিরো চলচ্চিত্র। এটি সুইসাইড স্কোয়াড দলটিকে কেন্দ্র করে নির্মিত হয়েছে। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন মার্গট রবি, ইদ্রিস এলবা, জোয়েল কিন্নামান, ডেভিড ডাস্টমালচিয়ান ও ভায়োলা।

‘ডিউন’
ডিনিস ভিলেনিউভ পরিচালিত ডিউন বিজ্ঞান কল্পকাহিনিভিত্তিক একটি সিনেমা। এর পরিচালনা করেছেন এরিক রথ, জন স্পাইটস এবং ভিলেনিউভ। ১৯৬৫ সালের ফ্র্যাঙ্ক হার্বার্টের উপন্যাস ডিউন অবলম্বনে ‘ডিউন’ সিনেমাটি নির্মিত হয়েছে। সিনেমার নানা চরিত্রে অভিনয়ে রয়েছেন জেনডিয়া, টিমটি শালামে, রেবেকা ফার্গুসন, অস্কার আইজ্যাকসহ আরও অনেকে।

‘দ্য ফাদার’
‘দ্য ফাদার’ একটি মনস্তাত্ত্বিক ড্রামা সিনেমা। এতে অভিনয় করেছেন অলিভিয়া কোলম্যান, অ্যান্টনি হপকিন্স, মার্ক গ্যাটিস, অলিভিয়া উইলিয়ামস, ইমোজেন পুটস, রুফাস সেওয়েল ও আয়েশা ধরকার।

‘শাং-চি অ্যান্ড দ্য লেজেন্ড অব দ্য টেন রিংস’
‘শাং-চি অ্যান্ড দ্য লেজেন্ড অব দ্য টেন রিংস’ হলো ২০২১ সালে মুক্তিপ্রাপ্ত আমেরিকান সুপারহিরো চলচ্চিত্র যা মার্ভেল কমিক্স ভিত্তি করে নির্মিত এবং শাং-চি চরিত্রকে কেন্দ্র করে এর গল্প। চলচ্চিত্রটি মার্ভেল স্টুডিওজ দ্বারা প্রযোজিত এবং ওয়াল্ট ডিজনি মোশন পিকচার্স পরিবেশন করেছে। এ সিনেমায় অভিনয় করেছেন- সিমু লিউ, আওকোয়াফিনা, মিশলে ইয়োহ, টনি চিউ ওয়ালি লিউংসহ আরও অনেকে।

‘এনকান্তো’
এ বছরের অ্যানিমেটেড সিনেমার মধ্যে এটি একটি। ‘এনকান্তো’ ছবিটি যেকোনো বয়সের দর্শকদের মুগ্ধ করবে। সিনেমাটি ওয়াল্ট ডিজনি অ্যানিমেশন স্টুডিও দ্বারা নির্মিত। এতে অভিনয় করেছেন- স্টেফানি ব্রিটেজ, ডায়ান গুয়েরেরো, রেনজি ফিলিজসহ আরও অনেকে।

‘পাম স্প্রিংস’
‘পাম স্প্রিংস’ আমেরিকান সায়েন্স ফিকশন রোমান্টিক কমেডি সিনেমা। এর পরিচালনা করেছেন বারবাকো। সিনেমাটিতে অভিনয় করেছেন- অ্যান্ডি সামবার্গ, ক্রিস্টিন মিলিওটি, জে. কে. সিমন্স, মেরেডিথ হ্যাগনার, ক্যামিলা মেন্ডেস, টাইলার হোচলিন ও পিটার গ্যালাঘের।

‘এ কোয়াইট প্যালেস : পার্ট টু’
‘এ কোয়াইট প্যালেস : পার্ট টু’ আমেরিকান হরর সিনেমা। এটি ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত এ কোয়াইট প্যালেসের সিক্যুয়েল। সর্বোপরি পার্ট টু আপনাকে প্রথমটির মতোই ভয়ঙ্কর থ্রিলার উপহার দেবে। এতে অভিনয় করেছেন- সিলিয়ান মারফি, জন ক্রাসিনস্কি, এমিলি ব্লান্ট, নোয়া জুপে ও ডিজিমন।

‘ফ্রি গাই’
‘ফ্রি গাই’ আমেরিকান সায়েন্স ফিকশন অ্যাকশন কমেডি সিনেমা। সিনেমাটি অত্যন্ত উপভোগ্য। এতে অভিনয় করেছেন- জোডি কমার, রায়ান রেনল্ডস, তাইকা ওয়াইতিতি, উৎকর্ষ আম্বুদকর ও লিল রিল হাওয়ারি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন