বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিনোদন প্রতিদিন

২০২১ সালের ভারতের ব্যবসাসফল ১০ সিনেমা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩১ ডিসেম্বর, ২০২১, ৩:৫৫ পিএম

২০২০ সালের মতো ২০২১ সালটিও বলিউড ইন্ডাস্ট্রি মহামারি করোনার রেশ নিয়েই কাটিয়েছে। তবে এ বছরের মাঝামাঝিতে গিয়ে অনেকটাই পাল্টে গিয়েছে বলিউডের চেহারা। খানিকটা সুবাতাস বয়েছে হিন্দি সিনেমার আঙিনায়। মুক্তি পেয়েছে বেশ কিছু সিনেমা। ওটিটিতে চোখ রাখা থেকে আবার প্রেক্ষাগৃহে হাউজফুল বোর্ড ঝোলাতে বাধ্য করেছে দর্শক।

চলুন দেখে নেয়া যাক কিন্তু কোন দশটি সিনেমা রয়েছে ২০২১ এর সেরা সিনেমার তালিকায়-

পুষ্পা : চলতি বছর ‘পুষ্পা : দ্য রাইজ’ সিনেমা মুক্তির পর ভারতজুড়ে প্রবল আলোড়ন তৈরি হয়। মুক্তির মাত্র দুদিনের মাথায় আয় ১০০ কোটি রুপি ছাড়িয়ে যায়। মূলত লাল চন্দন কাঠের অবৈধ পাচারকে ঘিরে ‘পুষ্পা’ সিনেমার গল্প। সুকুমার বন্দরেড্ডির পরিচালনায় এতে আল্লু আর্জুনকে লরি চালকের ভূমিকায় দেখা যায়, তার বিপরীতে এতে অভিনয় করেন রাশমিকা মান্দানা।

সূর্যবংশী : রোহিত শেঠি পরিচালিত অক্ষয় কুমার অভিনীত ‘সূর্যবংশী’ বিশ^জুড়ে আয় করেছে ২০০ কোটি রুপি। দীর্ঘদিন পর বলিউডের কোনো সিনেমা বক্স অফিসে চমক দেখাল। পুলিশি অ্যাকশনভিত্তিক সিনেমাটি দেখতে দর্শকরা প্রেক্ষাগৃহে ভিড় করছেন। অক্ষয়-ক্যাটরিনা জুটির ‘টিপ টিপ বর্ষা পানি’ও প্রশংসা পাচ্ছে।

মাস্টার : তামিল সুপারস্টার বিজয় অভিনীত বহুল আলোচিত সিনেমা ‘মাস্টার’। ভারতের বক্স অফিসে মুক্তির দিনে এ সিনেমা সাড়া ফেলেছিল। তামিল ভাষার মারপিটধর্মী থ্রিলার চলচ্চিত্রটি পরিচালনা করেন লোকেশ কনগরাজ, তিনি রত্ন কুমার এবং পন পার্থিবনের সঙ্গে চিত্রনাট্যও লেখেন। চলচ্চিত্রটির কেন্দ্রীয় চরিত্রে বিজয়ের পাশাপাশি অভিনয় করেন বিজয় সেতুপতি।

সর্দ্দার উধাম : সর্দ্দার উধাম সিং একটি জীবনীভিত্তিক চলচ্চিত্র। ভারতীয় এই স্বাধীনতা সংগ্রামীকে নিয়ে এখানে গুরুত্বপূর্ণ বার্তা দেওয়া হয়েছে। যা সাড়া ফেলেছিল। এই সিনেমা পরিচালনা করেছেন সুজিত সরকার, প্রযোজনা করেছেন রনি লাহিড়ী ও শীল কুমার। চলচ্চিত্রটিতে নাম ভূমিকায় অভিনয় করেছেন ভিকি কৌশল।

শেরশাহ : কার্গিল যুদ্ধে শহিদ ক্যাপ্টেন বিক্রম বাত্রার ওপর তৈরি ছবি ‘শেরশাহ’ আমাজন প্রাইম ইন্ডিয়ার মোস্ট ওয়াচড সিনেমা। সবচেয়ে বেশিবার দেখা হয়েছে এই ছবি। দর্শকদের মন কেড়েছে, চলচ্চিত্র সমালোচকরাও ভূয়সী প্রশংসা করেছেন সিদ্ধার্থ ও কিয়ারা আদভানির অভিনয়ের।

জয় ভীম : তামিল সিনেমা ‘জয় ভীম’-এ সুরিয়া শিবকুমারকে দেখা যায় এক আদিবাসী নারীর অধিকার আদায়ের জন্য আইনি লড়াইয়ে নামতে। ছবিতে তাকে নানা প্রতিকূলতা পাড়ি দিয়ে আইনি লড়াইয়ে জিততে দেখা যায়। এসব রোমাঞ্চকর ঘটনা কিন্তু স্রেফ রুপালি পর্দার জন্য লেখা নয়, ঘটনাগুলো এসেছে বাস্তবজীবন থেকে। আর বাস্তবের সেই নায়কের নাম বিচারপতি কে. চান্দ্রু।

মিমি : ২০২১ সালের ভারতীয় হিন্দি ভাষার একটি কমেডি-ড্রামা চলচ্চিত্র মিমি। কৃতি শ্যানন অভিনীত সিনেমাটি পরিচালনা করেছেন লক্ষ্মণ উটেকর। সারোগেসি মাদারের গল্প নিয়ে নির্মিত হলেও এই সিনেমায় আছে নাচ, মিউজিক সবই। কৃতি ছাড়াও এতে আছেন সুপ্রিয় পাঠক, মনোজ পাওহা, সাই তমহঙ্কর ও পঙ্কজ ত্রিপাঠি। সবার অভিনয় বেশ প্রশংসিত হয়।

কারনান : দক্ষিণ ভারতের জনপ্রিয় চলচ্চিত্র তারকা ধনুশের অ্যাকশনধর্মী চলচ্চিত্র ‘কারনান’। মুক্তির পর এটি বক্স অফিসে সাড়া ফেলে। এটি পরিচালনা করেন মারি সেলবারাজ। ছবিতে ধানুশের বিপরীতে অভিনয় করেন রাজিশা বিজায়ান।

দৃশ্যম ২ : ‘দৃশ্যম’ একটি সাধারণ পরিবারের হত্যাকাণ্ড লুকানোর থ্রিলিং ছবি যা মুহূর্তেই রোমাঞ্চ জাগায়। এই ছবির ৬ বছর পর সিকুয়্যেল আসে ‘দৃশ্যম ২’। মোহনলাল পরিচালিত ছবিটি সিনেমা হলে মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু তা না হওয়ায় ওটিটিতেই মুক্তি পায়। যথারীতি সাড়া ফেলে সিনেমাটি।

হাসিন দিলরুবা : ২০২১ সালের ভারতীয় হিন্দি ভাষার রহস্য থ্রিলার চলচ্চিত্র, এটি পরিচালনা করেন বিনিল ম্যাথিউ। বিয়ের পর রহস্যজনকভাবে স্বামীকে হত্যা ও স্ত্রীর ঘাড়ে এর দায় নিয়ে এগিয়ে যায় গল্প। এতে হাসিনের চরিত্রে দেখা যায় তাপসী পান্নুকে। এই সিনেমায় আরও আছেন- ভিক্রান্ত মাসি, হানসিকা মোতওয়ানি এবং হর্ষবর্ধন রাণে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন