শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

জাতীয় পার্টির ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

জাতীয় পার্টির ৩৬তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ। ১৯৮৬ সালের এ দিনে সাবেক প্রেসিডেন্ট মরহুম হুসেইন মুহম্মদ এরশাদ দলটি প্রতিষ্ঠা করেন। দিনটি উপলক্ষে সারা দেশে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে জাতীয় পার্টি ও এর অঙ্গ সংগঠনগুলো। এছাড়া পৃথক কর্মসূচি পালন করবে হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টি বোর্ড।

১৯৮৬ সালে জাতীয় পার্টির প্রতিষ্ঠা হলেও ১৯৯১ সালে নতুন করে প্রাণ পায় দলটি। মিজানুর রহমান চৌধুরী ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দলটির কান্ডারী হয়ে উঠেন। ফলে দলটি নতুন করে যাত্রা শুরু করে। তবে দীর্ঘ এই চলার পথে সুবিধাবাদী রাজনীতির কৌশল গ্রহণ এবং গণভিক্তি গড়ে না উঠায় জাতীয়তাবাদী ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী দলটি কয়েক ধারায় বিভক্ত হয়ে গেছে। বর্তমানে জাতীয় পার্টির মুলস্রোত ছাড়াও আনোয়ার হোসেন মঞ্জু, ব্যারিষ্টার আন্দালিব রহমান পার্থ এবং এরশাদের তালাকপ্রাপ্তা স্ত্রী বিদিশার নামে পৃথক দল রয়েছে।
প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে জাতীয় পার্টি (এরশাদ) আজ রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে আলোচনা সভার আয়োজন করেছে। প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন দলটির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি। অনুষ্ঠানে জাতীয় পার্টির মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এমপিসহ জাতীয় পার্টির শীর্ষ নেতৃবৃন্দ বক্তৃতা করবেন।
অনুষ্ঠানের শেষাংশে জাতীয় পার্টি চেয়ারম্যান এর উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক শেরীফা কাদের এমপির তত্ত¡াবধানে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন জাতীয় সাংস্কৃতিক পার্টির সদস্যবৃন্দ। বারিধারাস্থ এরশাদের বাসভবন প্রেসিডেন্ট পার্কে দলের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করবে এরশাদ ট্রাস্টি বোর্ডের সদস্যরা। ৩৬ পাউন্ড ওজনের কেক কাটার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিকতা উদ্বোধন করবেন এরিক এরশাদ। সেখানে উপস্থিত থাকবেন এরিকের মা বিদিশা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (2)
মোহাম্মদ দলিলুর রহমান ১ জানুয়ারি, ২০২২, ১২:৩৬ এএম says : 0
দালালদের আবার পতিষ্টাবার্ষিকী লজ্জা নেই যাদের এরা কি করে জনগণের প্রতিনিধি হবেন,
Total Reply(0)
মোহাম্মদ দলিলুর রহমান ১ জানুয়ারি, ২০২২, ২:৫৫ এএম says : 0
দালালদের আবার পতিষ্ঠাবার্ষিকী।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন