শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বরিশাল বিভাগে বুস্টার ডোজ প্রদান শুরু

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ২ জানুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

বরিশাল মহানগরীসহ বিভাগের ৬টি জেলা সদরে গতকাল শনিবার থেকে করোনা ভ্যাকসিনের বুস্টার ডোজ প্রদান শুরু হয়েছে। পাশাপাশি এ অঞ্চলের সবগুলো ইপিআই টিকাদান কেন্দ্রে আজ রোববার থেকে করোনা ভ্যাকসিনের প্রথম ও দ্বিতীয় ডোজ প্রদান কার্যক্রমও শুরু হবে বলে বিভাগীয় স্বাস্থ্য দফতর জানিয়েছে। বরিশাল সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় নগরীর পুলিশ হাসপাতাল, জেলা স্টেডিয়াম ও পপুলার হাসপাতালে প্রথম দিনে দেড় সহশ্রাধিক ষাটোর্ধ্ব নারী-পুরুষকে করোনা ভ্যাকসিনের বুস্টার ডোজ প্রদান করা হয়েছে বলে নগর ভবন সূত্রে জানা গেছে।

তবে প্রথমদিনে প্রায় সব ভ্যাকসিন গ্রহণকারীকে মহানগরীর জেনারেল হাসপাতাল ও শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে টিকা গ্রহণের এসএমএস দেয়া হলেও সেখানে গিয়ে সবাই ফেরত আসেন। নগর ভবন সূত্রে জানা গেছে, ওই দুটি হাসপাতালের কোন বাতানুক‚ল কক্ষ না পাওয়ায় ভ্যাকসিন প্রদান করা সম্ভব হয়নি। তবে ইতোমধ্যে নগরীতে মাইকযোগে নগরীর পুলিশ হাসপাতাল, পপুলার ডায়াগনস্টিক ল্যাব ও জেলা স্টেডিয়ামে উপস্থিত হয়ে বুস্টার ডোজ গ্রহণের অনুরোধ করা হয়েছে।
এদিকে স্বাস্থ্য বিভাগ সূত্রে ইতোমধ্যে বরিশাল বিভাগের ৬ জেলায় ৩০ লাখ মানুষকে করেনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ প্রদান করা হয়েছে বলে জানা গেছে। যা এ অঞ্চলে ১২ বছরের উর্ধ্বের মোট জনসংখ্যার প্রায় ৪০ ভাগ বলে জানানো হয়েছে। আর বিভাগে ১ম ডোজ গ্রহণকারীর সংখ্যা প্রায় ৪১ লাখ। বরিশাল মহানগরীতেও ইতোমধ্যে প্রায় ৩ লাখ ১০ হাজার জন করোনার প্রথম ডোজ এবং প্রায় ২ লাখ ৪৫ হাজার দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করেছেন বলে জানা গেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন