বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমদের চলে যাওয়াটা অপূরণীয় ক্ষতি

স্মরণ সভায় বক্তারা বলেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমদের ভূমিকা অবিস্মরণীয়। এরশাদ বিরোধী আন্দোলনের সময় পেশাধার সাংবাদিক হিসাবে তার কলম ছিল সোচ্চার। দেশে আজ গণতন্ত্র নেই। এক অলিখিত বাকশাল কায়েম হয়েছে। এ সময় রিয়াজ উদ্দিন আহমদের চলে যাওয়াটা দেশের সাংবাদিকতার জগতে অপূরণীয় ক্ষতি।
সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমেদের মৃত্যুতে জাতীয় প্রেসক্লাবের গতকাল বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) আয়োজিত নাগরিক শোকসভায় বক্তারা এসব কথা বলেন।
শোক সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, বিএফইউজের সভাপতি এম আব্দুল্লাহ, মহাসচিব নূরুল আমিন রোকন, ডিইউজের সভাপতি কাদের গণি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, নতুন বছরের প্রথমদিন বলতে ইচ্ছে করছে যে, আমি আশার আলো দেখছি। মানুষ জেগে ওঠছে। আজকে রিয়াজ ভাই (সাংবাদিক রিয়াজ উদ্দিন আহমদ) থাকলে হয়তো আরও বেশি আশান্বিত হতেন। মানুষের ওঠে আসা, হাত তুলে চিৎকার করে বলা, এটাকে কাজে লাগিয়ে রিয়াজ ভাইয়ের কথাগুলো মনে করে যদি শক্তভাবে লেখালেখি করা হয়, আমরা যদি শক্তভাবে দাঁড়িয়ে থাকতে পারি, তাহলে আমার বিশ্বাস বাংলাদেশের যে ঐতিহ্য তাতে অবশ্যই এই দানবীয় সরকার যেটা আমাদের বুকের ওপর ভর করে বসে আছে, তাকে আমরা সরাতে সক্ষম হবো।
ফখরুল বলেন, স্বাধীনতার ৫০ বছর পরও কি আমরা এই বাংলাদেশ চেয়েছিলাম? বাংলাদেশের আত্মাকে এরা ধ্বংস করে দিয়েছে। আমাদেরকে সেটা ফিরিয়ে আনতে হবে। রিয়াজ ভাইয়ের মতো যোদ্ধা হয়ে উঠতে হবে যাতে আমরা আত্মাকে ফিরিয়ে আনতে পারি। আমাদের দেশনেত্রী খালেদা জিয়াকে আমরা মুক্ত করতে সক্ষম হবো বলে আমরা আশাবাদী। তার সুচিকিৎসা নিশ্চিত করে তাকে আবার জনগণের জায়গায় ফিরিয়ে আনতে সক্ষম হবো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন