বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জনগণকে নিয়ে সিটি চালানোর অঙ্গীকার তৈমূরের

জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী আইভী

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী ও স্বতন্ত্র মেয়র প্রার্থী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার গতকাল নির্বাচনী গণসংযোগে ব্যস্ত সময় পার করেন। নারায়ণগঞ্জ সিদ্ধিরগঞ্জে নগরীর ৪ ও ৫ নম্বর ওয়ার্ডের গতকাল দিনভর ভোটারদের সমর্থন আদায়ে গণসংযোগ করেন আইভী। জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী আওয়ামী লীগ প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী। তার বিশ্বাস বিগত সময়গুলোতে তিনি তার সিটি করপোরেশন এলাকায় ব্যাপক কাজ করেছেন। জনগণ ভোটের মাধ্যমে তার মূল্যায়ন করে পুনরায় মেয়র নির্বাচিত করবেন বলে তিনি দাবি করেন।

এসময় তার সাথে কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগের নেতারাও অংশ নিতে দেখা গেছে। গণসংযোগকালে গণমাধ্যমকর্মীদের আইভী বলেন, কেউ কেউ তাকে নিয়ে অপপ্রচার চালাচ্ছে। তার দাবি জনগণ এইসবে কান দিয়ে তাকেই পুনরায় নির্বাচিত করবে। তিনি বলেন, জনগণের ভোটে পুনরায় নির্বাচিত হয়ে অসম্পূর্ণ কাজগুলো সম্পন্ন করবো। এছাড়া মানুষের চাহিদা মোতাবেক কাজ করার পরিকল্পনা রয়েছে। সিটি কর্পোরেশন এলাকায় খেলার মাঠ, পুকুর, খাল নিয়ে কাজ করবো। তাছাড়া বিশুদ্ধ ও সুপেয় পানি সরবরাহ নিশ্চিত করবো।

এই সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আমিনুল ইসলাম, আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার হাসনাত, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া, প্রচার সম্পাদক তাজিম বাবু, সোনারগাঁ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, কেন্দ্রীয় শ্রমিক লীগের সাবেক সভাপতি আব্দুল মতিন প্রধানসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দ।
এদিকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে জয়ী হলে জনগণের মতামতে সিটি করপোরেশন পরিচালনা করবেন অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার। আজকে যারা পাওয়ার পয়েন্টে তারা আলাল দুলাল খেলায় ব্যস্ত। বর্তমান মেয়র ডাইনে গেলে এমপি যায় বায়ে। আল্লাহ যদি আমাকে মঞ্জুর করেন তাহলে জনগণের মতামতকে গুরুত্ব দেব। গতকাল রোববার ট্রেন দুর্ঘটনা রোধে আমরা নারায়ণগঞ্জবাসীর উদ্যোগে আয়োজিত এক অবস্থান কর্মসূচিতে অংশ নিয়ে তিনি উপরিউক্ত কথা গুলো বলেন।

তৈমূর আরো বলেন, আমি দুর্ঘটনাটির খবর পাওয়ার সাথে সাথে এখানে উপস্থিত হয়েছি। এসে জানতে পেরেছি যানজটের কারণে বাসটা সরিয়ে নেয়া সম্ভব হয়নি। এই যানজট নিয়ে আপনারা দীর্ঘদিন যাবৎ আন্দোলন করে যাচ্ছেন। কিন্তু এর কেন সুরাহা হচ্ছে না। এটা কর্তৃপক্ষের কর্ণগোচর হচ্ছে না। তারা ভাবে এভাবে কিছুক্ষণ বসে থাকবেন তারপর চলে যাবেন। তবে আমি মনেকরি এটাই জনমত। তিনি বলেন, কেন সিটি করপোরেশন করা হল। মানুষের নাগরিক সুযোগ-সুবিধা বৃদ্ধি করার জন্য। পৃথিবীতে অনেক রাষ্ট্র আছে সিটি করপোরেশন সেখানে ওভার পাস আন্ডার পাস করে এই রেলগাড়ি এবং সড়ক পথে সমন্বয় করা হয়। নারায়ণগঞ্জে এটা কেন করা হল না। এই শহরের উপর দিয়ে পাঁচটা রেলক্রসিং যার তিনটা মূল সড়কের ওপরে। এটার সমাধান করা হয়নি।

আপনারা যে কয়েকটা দাবি দিয়েছেন প্রত্যেকটা যুক্তিসঙ্গত। এগুলো নাগরিকদের মনের কথা। আমি আপনাদের সাথে তাল মিলিয়ে চলেছি ভবিষ্যতেও চলবো। আপনাদের সাথে নিয়েই কাজ করবো। ‘তিনি আরো বলেন, আমি যতদিন বিআরটিসির চেয়ারম্যান ছিলাম প্রত্যেকটা বাস ট্রাকে আমার টেলিফোন নম্বর দেয়া ছিল। আমি কারও ওপর নির্ভর করিনি। জনগণের মেসেজের ওপর নির্ভর করেছি। আমি সিটি করপোরেশন চালালে প্রশাসনের মতামতের ওপর নির্ভর করবো না। আপনাদের মতামতের ওপর নির্ভর করবো। এদিকে ১৫ ও ১৬ নং ওয়ার্ডের টানবাজার, মিনা বাজার, ডাইলপট্টি, নিতাইগঞ্জ, সুতারপাড়া, জিমখানা, দেওভোগ, পাইকপাড়া, বাবুরাইলসহ আশেপাশে এলাকায় গণসংযোগ করেন।

তৈমূরের কাছে গোয়েন্দা পরিচয়ে টাকা দাবির অভিযোগ : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের কাছে একটি বিশেষ গোয়েন্দা সংস্থার লোক পরিচয় দিয়ে মোটা অঙ্কের চাঁদা দাবির অভিযোগ পাওয়া গেছে। এ অভিযোগে তৈমূর আলম গত শনিবার রাতে সদর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। পুলিশ অভিযোগটি গ্রহণ করলেও সেটিকে জিডি বা মামলা হিসেবে নথিভুক্ত করেনি।

লিখিত অভিযোগে তৈমূর আলম উল্লেখ করেন, তিনি আসন্ন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে স্বতন্ত্র মেয়র প্রার্থী। গত কয়েকদিন যাবৎ একটি বিশেষ গোয়েন্দা সংস্থার (ডিজিএফআই) লোক পরিচয় দিয়ে মোবাইলফোন থেকে তার ব্যক্তিগত নম্বরে ফোন দিয়ে মোটা অঙ্কের টাকা চাঁদা দাবি করছে।
তৈমূর আলম বলেন, বিষয়টি বিব্রতকর। কিন্তু আমি এতটাই ডিস্টার্ব হচ্ছিলাম যে বিষয়টি পুলিশকে না জানিয়ে পারছিলাম না। তাই লিখিতভাবে পুলিশকে ঘটনাটি অবহিত করে রেখেছি। অভিযোগের সূত্র ধরে ফোন করলে সেটি বন্ধ পাওয়া যায়।

সদর মডেল থানার ওসি শাহজামান জানান, তৈমূর আলমের কাছে কেউ একজন চাঁদা দাবি করছে বলে তিনি অভিযোগ দিয়েছেন। আমরা তার অভিযোগটি তদন্ত করে দেখছি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন