বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

এমপির বিরুদ্ধে নির্বাচনী প্রচারণার অভিযোগ

ঝিনাইদহ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

নির্বাচন কমিশনের অনুরোধের পরও ঝিনাইদহের সংসদ সদস্য মো. আব্দুল হাইয়ের বিরুদ্ধে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণার অভিযোগ উঠেছে। গত মঙ্গলবার লিখিত অভিযোগের ভিত্তিতে এক চিঠিতে তাকে নির্বাচনী প্রচার থেকে বিরত থাকার অনুরোধ জানায় নির্বাচন কমিশন। কিন্তু সেই অনুরোধ না মেনেই সভা-সমাবেশ করে যাচ্ছেন তিনি।

জানা গেছে, শনিবার সন্ধ্যায় তিনি শৈলকুপা উপজেলার আবাইপুর ইউনিয়নের হাট ফাজিলপুর বাজারে এক নির্বাচনী সভায় প্রধান অতিথির বক্তৃতা দেন। এ সময় তিনি উপস্থিত সবাইকে নৌকার পক্ষে একসঙ্গে কাজ করার আহ্বান করেন।

নির্বাচনী মাঠে তার এমন প্রভাবের ফলে প্রতিদ্ব›দ্বী প্রার্থী ও তার সমর্থকরা আতঙ্কে রয়েছেন। পঞ্চম ধাপে ৫ জানুয়ারি জেলার শৈলকুপায় ১২ ইউনিয়ন পরিষদে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এর আগে গত ১২ ডিসেম্বর শৈলকুপা উপজেলার আবাইপুর ইউনিয়ন পরিষদের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. হেলাল প্রধান নির্বাচন কমিশনারের কাছে আবেদনটি করেন। আবেদনে তিনি উল্লেখ করেন, ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই নির্বাচনী বিধি লঙ্ঘন করে তার প্রতিদ্ব›দ্বী প্রার্থী মোক্তার হোসেন মৃধার পক্ষে সভা-সমাবেশ করছেন। যদিও আবেদনের পরদিনই সংসদ সদস্য আবারও সমাবেশ করেন। সমাবেশে সাংসদ নৌকার প্রার্থীকে ভোট দেওয়ার জন্য আহ্বান জানান। মো. হেলাল উদ্দিন বলেন, ‘এই নির্বাচনে সংসদ সদস্য আব্দুল হাই বর্ধিত সভার নামে নৌকার পক্ষে ভোট চেয়ে বেড়াচ্ছেন। একজন সংসদ সদস্য কখনোই এভাবে নৌকার পক্ষে ভোট চাইতে পারেন না।’

তবে অভিযোগের বিষয়ে জানতে সংসদ সদস্য আব্দুল হাইয়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন