শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

ফরিদপুরে মেডিকেল টেকনোলজিস্টদের কর্মবিরতি পালন

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জানুয়ারি, ২০২২, ৭:৩১ পিএম

ফরিদপুরের বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত মেডিকেল টেকনোলজিস্টরা কর্মবিরতি পালন করেছেন। সোমবার (৩ জানুয়ারি) সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত 'নিরাপদ কর্মক্ষেত্র আমাদের দাবি নয়, আমাদের অধিকার'-এই শ্লোগানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাঙ্গণে এক ঘন্টার কর্মবিরতি পালন করেন।

হবিগঞ্জ আধুনিক সদর হাসপাতালের করোনা যোদ্ধা মেডিকেল টেকনোলজিস্ট (ল্যাব) মো. সাইফুল ইসলামকে নৃশংসভাবে হত্যাকারীদের গ্রেফতার এবং ফাঁসির দাবিতে এই মানব বন্ধন, প্রতিবাদ সমাবেশ এবং এক ঘণ্টার কর্মবিরতি পালন করা হয়। বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশনের বোয়ালমারী উপজেলা শাখা এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে এই কর্মসূচি পালিত হয়েছে।

জানা যায়, হবিগঞ্জের ২৫০ আসন বিশিষ্ট আধুনিক সদর হাসপাতালে পেশাগত দায়িত্ব পালনকালে ২৮ ডিসেম্বর দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত হন ওই হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট মো. সাইফুল ইসলাম। ওই ঘটনায় জড়িত দুর্বৃত্তদের আইনের আওতায় এনে দ্রুত বিচারের সম্মুখীন করার জন্য প্রতিবাদ হিসেবে এই কর্মসূচি পালন করা হয়। বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন কেন্দ্রীয় কমিটির সাথে একাত্মতা ঘোষণা করে বোয়ালমারী উপজেলায় কর্মরত মেডিকেল টেকনোলজিস্টরা এই কর্মবিরতি পালন করেন।

পরে বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশনের উপজেলা শাখার সদস্য সচিব মো. ফরিদুল ইসলাম এবং ফার্মাসিস্ট শেখ মো. আরিফ হোসাইনের সঞ্চালনায় আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খালেদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. কে এম মাহমুদুল হাসান, ডা. মো. শরিফুল ইসলাম, নার্সিং সুপারভাইজার আলো রানী মিত্র, ডা. নুরুল ইসলাম। মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশনের বোয়ালমারী উপজেলা শাখার সভাপতি মো. শাহজাহান মিয়ার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মিয়া মো. গোলাম মওলা।

আগামী ৫ জানুয়ারি পর্যন্ত সকাল দশটা থেকে এগারোটা পর্যন্ত এক ঘন্টার কর্মবিরতি পালিত হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন