শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

২০২১ সালে ৩৭০৩ জন নারী-কন্যাশিশু নির্যাতিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

২০২১ সালের জানুয়ারি থেকে ডিসেম্বরের মধ্যে সারাদেশের বিভিন্ন এলাকায় ৩ হাজার ৭০৩ জন নারী ও কন্যাশিশুকে নির্যাতনের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ। গতকাল সোমবার মহিলা পরিষদের কেন্দ্রীয় লিগ্যাল এইড উপ-পরিষদে জানায়, পত্রিকায় প্রকাশিত সংবাদ অনুসারে, গত বছর ১ হাজার ২৩৫ জন নারীকে ধর্ষণ করা হয়েছে। তাদের মধ্যে ১৭৯ জনকে সংঘবদ্ধ ধর্ষণ করা হয়েছে। এ ছাড়া, ২০২১ সালের জানুয়ারি থেকে ডিসেম্বরের মধ্যে ৬২৯ জন কন্যাশিশুকে ধর্ষণ করা হয়েছে এবং ৬২ জনকে সংঘবদ্ধ ধর্ষণ করা হয়েছে।

২২ জন কন্যাশিশুসহ ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৩১ জন নারীকে। ধর্ষণের কারণে আত্মহত্যা করেছেন ৭ জন। এ ছাড়া, ৯৩ জন কন্যাশিশুসহ ১৫৫ জন নারীকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে। ১৪ জন কন্যাশিশুসহ ৩৩ জন নারীকে শ্লীলতাহানি করা হয়েছে। ৬২ জন কন্যাশিশুসহ ৯৫ জন নারীকে যৌন নিপীড়ন করা হয়েছে।
৫ জন কন্যাশিশুসহ এসিডদগ্ধ হয়েছেন ২২ জন নারী। এরমধ্যে মারা গেছেন ৪ জন। ১৫৩ জন কন্যাশিশুসহ অপহরণ করা হয়েছে ১৮০ জন নারীকে। ৮ জন কন্যাশিশুসহ ১১ জন নারীকে অপহরণের চেষ্টা করা হয়েছে। ৩২ জন কন্যাশিশুসহ ৪৬ জনকে উত্ত্যক্ত করা হয়েছে। উত্ত্যক্ত করার কারণে আত্মহত্যা করেছেন ২ জন। ১ জন কন্যাশিশুসহ যৌতুকের কারণে নির্যাতন করা হয়েছে ১৩৮ জনকে। ৪৫ জনকে যৌতুকের কারণে হত্যা করা হয়েছে। ৫৮ জন কন্যাশিশুসহ শারীরিক নির্যাতন করা হয়েছে ২০৮ জনকে। বাল্যবিয়ে সংক্রান্ত ঘটনা ঘটেছে ৩২৭টি। এর মধ্যে প্রতিরোধ করা হয়েছে ৪৩টি।#

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন