সোমবার, ২৩ মে ২০২২, ০৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

বগুড়ার গাবতলীতে ইউপি নির্বাচনে ককটেল বিস্ফোরণ, নিহত-২

গাড়ি ভাংচুর, ধাওয়া পাল্টা ধাওয়া

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২২, ৭:৪৮ পিএম | আপডেট : ৮:০৫ পিএম, ৫ জানুয়ারি, ২০২২

বগুড়ার গাবতলীতে পঞ্চম ধাপের ইউপি নির্বাচন ককটেল বিস্ফোরণ, পুলিশের গুলিতে দুই জন নিহত, ম্যাজিষ্ট্রেট, বিজিবি’র গাড়ি ভাংচুর, ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে। ৫ জানুয়ারি বুধবার গাবতলী উপজেলার ১২ টি ইউনিয়নের মধ্য ৯ টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচন চলাকালে দুপুর ২ টায় রামেশ্বরপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডে দুই প্রার্থীর সমর্থকদের মধ্য বাক-বিতন্ডা ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। প্রার্থী সাহিদুল ইসলাম (টিউবওয়েল) মার্কার সমর্থক রং মিস্ত্রি মোঃ জাকিরুল ইসলাম (২৮) ধারালো অস্ত্রের আঘাতে আহত হয়, তাকে উদ্ধার করে স্থানীয়রা বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতাল (শজিমেক) নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করে।

স্থানীয়রা জানায়, নিহত জাকিরুল ইসলাম মেম্বার প্রার্থী সাহিদুল ইসলামের সমর্থক। সে তার ফেসবুক আইডিতে টিউবওয়েল মার্কার বিভিন্ন প্রচার প্রচারণা চালায়। এতে প্রতিপক্ষ ফুটবল মার্কার প্রার্থী মোঃ ফেরদৌস হোসেন মিঠুসহ তার কর্মী সমর্থক ক্ষিপ্ত হয়ে ওঠে। নিহত জাকিরুল ও দুই মেম্বার প্রার্থী সকলে আ’লীগের সমর্থক। এঘটনায় ভোট চলাকালে দুপুর ২ টায় জাইগুলি উচ্চবিদ্যালয় কেন্দ্রের উত্তর পার্শ্বে উভয় মেম্বার প্রার্থীর মধ্য ধাওয়া পাল্টা ধাওয়ায় এই ঘটনা ঘটে। দুপুর সাড়ে ১২ টায় রামেশ্বরপুর ইউনিয়নের পাঁচকাতুলী ভোট কেন্দ্রে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটলে ১ ঘন্টা ভোট গ্রহণ বন্ধ থাকে। পরে আবারো এই কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়। গাবতলীতে ইউনিয়ন পরিষদ নির্বাচন ৩ টি ঘটনা ছাড়া, শান্তিপূর্ণ অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে।

এব্যাপারে গাবতলী উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ রওনক জাহান’র সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, পাঁচকাতুলী কেন্দ্রে ১ ঘন্টা ভোট বন্ধ থাকার পর আবারো চালু হয়। জাইগুলি কেন্দ্রের বাহিরে ২ মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্য ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় একজন মেম্বর প্রার্থীর সমর্থক নিহত হয়েছে।

অপরদিকে বিকেল ৫ টায় বালিয়াদীঘি ইউনিয়নের কালাইহাটা ভোট কেন্দ্রের ফলাফল ঘোষণা না করায়, স্থানীয় জনতা প্রশাসনের উপর চড়াও হয়। এসময় দায়িত্বরত ম্যাজিষ্ট্রে, বিজিবি’র গাড়ীসহ কয়েকটি গাড়ী ভাংচুরের ঘটনা ঘটে। এসময় পুলিশ গুলি চালালে আব্দুর রশিদ নামে এক বিএনপি সমর্থক নিহত হয়েছে বলে জানা গেছে। সেখানে পরিস্থিতি থমথমে অবস্থা বিরাজ করছে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত স্থানীয় ও প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সাথে যোগাযোগ করে না পাওয়ায়, আর কোন তথ্য জানা সম্ভব হয়নি। তবে এলাকায় এই ঘটনায় ৪জন নিহত হওযার গুজব ছড়িয়ে পড়েছে। উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে ৯ টি ইউনিয়নে ১ লাখ, ৮৫ হাজার, ৬২১ জন ভোটার। চেয়ারম্যান প্রার্থী ৬৩ জন, সাধারন মেম্বার প্রার্থী ৩৫৩ জন ও সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী ১২২ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন