শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বেনাপোল বন্দর এখন স্বাস্হ্য ঝুঁকিতে

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ২:২০ পিএম

অমিক্রন সংক্রমন ঠেকাতে বেনাপোল সীমান্তের ওপারে পেট্রাপোলে আইন প্রয়োগকারি সংস্থা ব্যাপক কর্মযজ্ঞ শুরু করলেও দৃশ্যমান কোন কর্মকান্ড নেই বেনাপোলে। ইমিগ্রেশনে প্রবেশের আগে ভারত ফেরত যাত্রীদের মাক্স ব্যবহার শতভাগ নিশ্চিত করা গেলেও বন্দরে নেই তার ছিটেফোঁটা কোন কার্যক্রম। ভারত থেকে আসা পন্যবাহী ট্রাকের চালক ও সহকারিরা ভঙ্গ করছে স্বাস্থ্যবিধি। বন্দর এলাকায় অবাধ বিচরন দাপিয়ে বেড়াচ্ছে ট্রাকের চালক ও সহকারীরা। বন্দরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে বন্দরের প্রধান সড়ক,অভ্যন্তরীণ সড়ক সহ আশপাশের যত্রতত্র হরহামেশা মাক্স ছাড়াই ঘুরে বেড়াচ্ছে ভারতীয় চালক এবং সহকারিরা। সেই সাথে পাল্লা দিচ্ছে বন্দরের শ্রমিকসহ বন্দর ব্যবহারকারি বিভিন্ন প্রতিষ্ঠানের মাক্স ব্যবহার না করার প্রবণতা। বন্দর অভ্যন্তরে প্রায় ৯৫ শতাংশ মানুষের মুখে নেই মাক্স।
করোনাকালিন সময়ে ভারতীয় চালকদের নিয়ন্ত্রনে বন্দর কতৃর্পক্ষ বিভিন্ন ধরনের পদক্ষেপ গ্রহন করেন। পরিস্থিতির কিছুটা উন্নতি হলে আগের অবস্থানে ফিরে গেছে চালক ও সহকারীরা।
দেশে ফেরার সময় রাস্তায় গাড়ি রেখে বিভিন্ন দোকান থেকে ইচ্ছেমত কেনাকাটা সহ ঘুরাঘুরি করছে। ভারতীয় ট্রাকচালকদের উদ্ধত কর্মকান্ডে নাখোশ বন্দর ব্যবহার কারী বিভিন্ন সংগঠন।
বেনাপোল সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন বলেন, প্রতিবেশি দেশ অমিক্রন সংকমন রোধে সর্বোচ্চ সতর্কতা গ্রহন করলেও বেনাপোল বন্দরে ভারতীয়দের অবাধ চলাচল আমাদের আতংকিত করছে।
বন্দরের পরিচালক মনিরুজ্জামান বলেন, বন্দরে যাতে ভারতীয় মাক্স ছাড়া চলাচল করতে না পারে সে জন্য নির্দেশনা জারী করা হয়েছে। তবে খুব শীঘ্রই অভিযান পরিচালনা করে আইনের আওতায় আনা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন