শুক্রবার, ২৭ মে ২০২২, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীতে রেলযাত্রী আনসার সদস্যকে লাঞ্চিতের ঘটনায় টিটি বরখাস্ত

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ৬:১৭ পিএম

রাজশাহী রেলওয়ে স্টেশনে যাত্রীকে মারপিট করার কারণে মেহেদি হাসান রাসেল নামে এক টিকিট কালেক্টরকে (টিসি) সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি রাজশাহী স্টেশনে কর্মরত ছিলেন। বৃহস্পতিবার সকালে তাকে বরখাস্তের আদেশ দেয়া হয়েছে। রাজশাহী রেলওয়ে স্টেশনের ম্যানেজার আব্দুল করিম জানান, স্টেশনের ভেতরে একজন যাত্রীর সাথে খারাপ আচরণের একটি ভিডিও ক্লিপ রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা দেখেছেন। এরই প্রেক্ষিতে বৃহস্পতিবার সকালে তাকে সাময়িক বরখাস্তের আদেশ দিয়েছেন। সকাল ১০টার দিকে পশ্চিম রেলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিন সাক্ষরিত এক আদেশে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। এরই মধ্যে অভিযুক্ত মেহেদি হাসান রাসেলকে এই আদেশ সম্পর্কে জানানো হয়েছে। তাকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে।

এর আগে এই ঘটনা তদন্তে ‘পশ্চিম রেলওয়ের ডেপুটি সিসিএম গৌতম কুমার কুন্ডুকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি করা হয়। সাত দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।
উল্লেখ্য, গত মঙ্গলবার দুপুরে রাজশাহী রেলওয়ে স্টেশনে রেল কর্মীদের হাতে রুবেল নামে এক যাত্রী মারধরের শিকার হন। ওই যাত্রী আনসার সদস্য। রুবেল চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার খেসবা গ্রামের মন্টুর ছেলে। তিনি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনসার সদস্য হিসেবে কর্মরত।

রুবেল জানান, ঢাকা থেকে রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনে রাজশাহী রেলওয়ে স্টেশনে মঙ্গলবার দুপুর সোয়া ১২টার দিকে পৌঁছায়। স্টেশন থেকে বের হওয়ার সময় একজন নারী রেলকর্মী তাকে টিকিট দেখাতে বলেন। ঢাকা থেকে রাজশাহীগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেনে রাজশাহী রেলওয়ে স্টেশনে মঙ্গলবার দুপুর সোয়া ১২টার দিকে পৌঁছায়। স্টেশন থেকে বের হওয়ার সময় নারী টিসি রেহেনাজ পারভীন তুতুল তাকে টিকিট দেখাতে বলেন। দুই হাতে ব্যাগ থাকার কারণে তিনি তাঁকে টিকিট দেখাতে পারেননি। পরে এসে টিকিট চান টিসি মেহেদি হাসান রুবেল। তিনি টিকিটে নামের বানান ভুল ধরে তর্কে জড়ান। এরপর তাঁকে একটি কক্ষে নিয়ে মারধর করা হয়। সবার সামনে অশালীন ভাষায় গালিগালাজও করেন।
টিসি মেহেদি হাসান রাসেল ও রেহেনাজ পারভীন তুতুল স্বামী-স্ত্রী। এর আগেও তাঁদের দুজনেরই বিয়ে হয়েছিল। পরে দুজনেই আগের সংসার ছেড়ে বিয়ে করেন। যাত্রীকে মারধরের কারণে রাসেলকে সাময়িক বরখাস্ত করা হলেও তুতুলের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হয়নি।

পশ্চিম রেলেওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, এ ব্যাপারে তদন্ত হচ্ছে। সাত দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে। ভিডিওতে বোঝা যাচ্ছে সেখানে ধস্তাধস্তির একটা ঘটনা ঘটেছে। বিস্তারিত জানার জন্য কমিটি করা হয়েছে। কমিটি যদি তুতুলকেও অভিযুক্ত করে তাহলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন