শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

জাহাজ না দেয়ায় পাকিস্তানের সাথে চুক্তি বাতিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১১:৫৫ পিএম

চুক্তির ৩৩ বছর পেরিয়ে গেলেও দুইটি কন্টেইনার জাহাজ সরবরাহ করতে পারেনি পাকিস্তান। এ কারণে পাকিস্তানের সঙ্গে থাকা চুক্তি বাতিল করল সরকার।

গতকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে ভার্চুয়াল মন্ত্রিসভার বৈঠক এ চুক্তি বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়। গণভবন থেকে প্রধানমন্ত্রী এবং সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রীরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে যোগ দেন।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এতথ্য জানান। তিনি বলেন, বাংলাদেশ সিপিং করপোরেশনের (বিএসসি) জন্য দুইটি কন্টেইনার জাহাজ ক্রয় সংক্রান্ত প্রস্তাব মন্ত্রিসভা বাতিলের সিদ্ধান্ত গৃহীত হয়েছে। পাকিস্তান থেকে বাংলাদেশ শিপিং করপোরেশনের জন্য দুইটি কন্টেইনার কেনার জন্য ১৯৮৮ সালে ১৩ অক্টোবর মন্ত্রিসভা পাকিস্তানের সঙ্গে ৫০ মিলিয়ন ডলারের একটি চুক্তি করা হয়েছিল। কিন্তু আজ পর্যন্ত তারা দেননি এবং কিছুই করেনি। মন্ত্রিপরিষদ সচিব বলেন, পাকিস্তান সরকার তাদের করাচি শিপইয়ার্ডকে ৮ দশমিক ৮৫ মিলিয়ন ডলার দিয়েছিল। আমরাও তাদের টাকা দেইনি। চুক্তির দিন হলেও চুক্তিটি বাতিল করা হয়নি সে কারণে মন্ত্রিসভা বাতিল করে দিয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন