বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

প্রধানমন্ত্রীকে একদিন কাঠগড়ায় দাঁড়াতে হবে : আলোচনা সভায় গয়েশ্বর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২২, ১১:৫৫ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে একদিন বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, এখন যদি সরকার থেকে পদত্যাগ করে নির্বাচন ঘোষণা দেন, নির্বাচনকালীন সরকার গঠন করে দেন, দেখবেন দেশের মানুষ আপনার প্রতি সহানুভূতিশীল হবে। ভোট হয়তো আপনাকে না দিতে পারে, কিন্তু ভোটের অধিকার প্রতিষ্ঠার সুযোগ দিলে মানুষ সন্তুষ্ট হতে পারে। সেই পথ আপনি অবলম্বন করবেন কি না বিবেচ্য বিষয়। এটি ছাড়া অন্য কোনো পথ খোলা নেই আপনার জন্য। বিচারের কাঠগড়ায় একদিন আপনাকে দাঁড়াতে হবে। গতকাল বৃহস্পতিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সরকার না থাকলে আওয়ামী লীগও থাকবে না। ’৭১ সালে যেমন কাউকে কাউকে, বাসা-বাড়ির সামনে লিখে রাখতে দেখা গেছে ‘এখানে রাজাকার নেই’, তেমনি রাস্তার মোড়ে বিলবোর্ডে লেখা থাকবে ‘এখানে আওয়ামী লীগ নেই’।

খালেদা জিয়াকে বিনা অপরাধে জেল দেওয়া হয়েছে— দাবি করে আওয়ামী লীগ সভাপতির উদ্দেশে বিএনপির এ নেতা বলেন, তাকে জামিন দিচ্ছেন না, চিকিৎসা করার সুযোগ দিচ্ছেন না।
পররাষ্ট্রমন্ত্রীর সমালোচনা করে তিনি বলেন, অন্য দেশে অপরাধ হচ্ছে বলে আমাদের দেশেও অপরাধ হতে পারে, সেই লাইসেন্স আপনাকে কে দিয়েছে? আমেরিকা আমাদের দেশের সাতজনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে। আপনি কি তাদের কারো কারো বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের বিষয়ে সিদ্ধান্ত নেবেন?

তিনি বলেন, মাত্র সাতজনের বিরুদ্ধে নিষেধাজ্ঞায় দেশব্যাপী তোলপাড়। একটি অংশের বুকে কাঁপুনি ধরেছে, আর বৃহত্তর অংশ আশার আলো দেখছে। আমরা ব্যর্থ হলেও গণতান্ত্রিক বিশ্বের চোখ-কান খোলা। সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিদিন কারো না কারো ভিসা বাতিলের খবর উঠে আসছে। দিনদিন পথ রুদ্ধ হচ্ছে।

আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন