বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ক্যাবরেরাই হচ্ছেন জামালদের কোচ!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

সবকিছু ঠিক থাকলে আজই জানা যাবে কে হচ্ছেন জামাল ভূঁইয়াদের কোচ! বাংলাদেশ জাতীয় ফুটবল দলের নতুন কোচ কে হচ্ছেন? এ নিয়ে গত কয়েক মাস ধরে চলছে গুঞ্জন। তবে সেই গুঞ্জনের অবসান আজ ঘটাবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এদিন মতিঝিলস্থ বাফুফে ভবনে জাতীয় দল কমিটির সভা শেষে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করার কথা জাতীয় দলের নতুন কোচের নাম।

বাফুফের টেকনিক্যাল ডিরেক্টর পল স্মলি জাতীয় দলের সর্বশেষ চুক্তিবদ্ধ ব্রিটিশ কোচ জেমি ডে’র সঙ্গে দেশের ফুটবলের সর্বোচ্চ সংস্থার চুক্তি বাতিলের পাশাপাশি নতুন কোচ সন্ধানেও কাজ করছেন বেশ কিছুদিন ধরে। তার মাধ্যমে কয়েকজনের একটি প্রাথমিক তালিকা তৈরি করে সেখান থেকে একটি সংক্ষিপ্ত তালিকা করা হয়েছে। সংক্ষিপ্ত তালিকায় তিন জন কোচের নাম রয়েছে। আজ জাতীয় দল কমিটির সভায় এ কোচদের নিয়েই আলোচনা হবে। দেশের ফুটবলের নিয়মিত খোঁজ-খবর রাখেন এমন অনেকে স্প্যানিশ কোচ হ্যাবিয়ের ক্যাবরেরাকে ব্রিটিশ জেমি ডে’র উত্তরসূরি হিসেবে ভাবছেন। তারা হ্যাবিয়ের ক্যাবরেরারই নাম ঘোষণা হওয়ার অপেক্ষায় রয়েছেন। তবে জাতীয় দল কমিটির চেয়ারম্যান ও বাফুফের অন্যতম সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ গতকাল বলেন, ‘জাতীয় দল কমিটির সভার আগে আমি কিছুই বলতে পারছি না। যাকেই জাতীয় দলের কোচ হিসেবে নিয়োগ দেয়া হোক না কেন, তা সভায় আলোচনা ও সবার মতামতের ভিত্তিতেই দেয়া হবে।’
জানা গেছে, এই সভায় জামালদের প্রধান কোচ ছাড়াও জাতীয় দলের কোচিং স্টাফ নিয়েও আলোচনা এবং সিদ্ধান্ত হবে। জাতীয় দলের কোচিং স্টাফে এবার বিদেশের বদলে স্থানীয় কোচ হওয়ার সম্ভাবনাই বেশি। জাতীয় দল কমিটির সভায় কোচ ছাড়াও জানুয়ারি উইন্ডোতে ম্যাচ খেলার ব্যাপারেও সিদ্ধান্ত হবে। ইন্দোনেশিয়ার বালিতে বাংলাদেশ দলের দুইটি ম্যাচ খেলার কথা জানুয়ারির ফিফা উইন্ডোতে। ইন্দোনেশিয়া এখনো বাফুফেকে আনুষ্ঠানিকভাবে ম্যাচের ব্যাপারে কিছু জানায়নি। যদিও বাফুফে ইন্দোনেশিয়া ফুটবল ফেডারেশনকে বিষয়টি নিয়ে গতকালের মধ্যে চূড়ান্ত সিদ্ধান্তের কথা জানাতে বলেছিল। কিন্তু এ প্রতিবেদন লেখা পর্যন্ত (রাত সাড়ে ৯টা) কিছু জানা যায়নি।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন