সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

স্বাস্থ্যবিধি না মানলে জেল জরিমানা: সাটু‌রিয়ায় স্বাস্থ্যমন্ত্রী

সাটু‌রিয়া (মা‌নিকগঞ্জ) সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ৩:৫৭ পিএম

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনা সংক্রামণ যে হারে বাড়ছে, সামনে আমাদের আরও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সকল সামাজিক অনুষ্ঠান সী‌মিত করতে হবে। গণ পরিবহনে মাস্ক পড়তে হবে। খুব দ্রুত বিধি নিষেধ আসছে। আইন না মানলে জেল জরিমানা করা হবে।

শনিবার দুপুর ১ টার দিকে সাটুরিয়া উপজেলা প‌রিষদ হল রুমে তার ঐচ্ছিক তহবিল থেকে মেধাবী শিক্ষার্থী, বিভিন্ন প্রতিষ্ঠানে নগদ অর্থ, দুস্থ্যদের মাঝে কম্বল ও ঢেউটিন বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্য স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, করোনা নিয়ন্ত্রনে নেই বলেই আ‌মেরিকাতে আবার লকডাউন হচ্ছে। তারা মাস্ক পড়ে না, অনেকেই করোনা ভ্যাকসিন দিচ্ছে না। তাদের অর্থনীতি নষ্ট হয়ে যাচ্ছে। কিন্তু বাংলাদেশে সে অবস্থা নেই। আমরা অনেক ভাল আছি। তবে বাংলাদেশের অনেক মানুষ মাস্ক পড়েন না। মাস্ক না পড়লে এবং স্বাস্থ্যবিধি না মানলে করোনার আক্রমণ বেড়ে যাবে।
জাহিদ মালেক আরো বলেন, করোনা নিয়ন্ত্রণ আছে বলেই আমাদের জীবন ব্যবস্থা স্বাভাবিক আছে। বাংলাদেশ মধ্যম আয়ের দেশ হয়েও ৩০ কোটি টিকার ব্যবস্থা করেছি। ইতোমধ্যে ১৩ কোটি ভ্যাকসিন প্রয়োগ করা হয়েছে। যার ফলে আমরা সুরক্ষিত আছি। আমরা যে টিকার ব্যবস্থা করেছি অনেক উন্নত দেশও তা করতে পারেনি।
এ সময় তিনি আরো বলেন, চলতি বছরে লক্ষ কোটি টাকার বড় বড় প্রকল্প গুলি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। পদ্মা সেতু, চট্রগ্রামে বঙ্গবন্ধ ট‌্যানেল, পায়রা বন্ধর উদ্ভোধন হবে। দেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। আমাদের গড় আয় পোনে দুই লক্ষ টাকা, গড় বয়স ৭৩ বৎসর হয়েছে। শেখ হাসিনার নের্তৃত্বে দেশে করোনা নিয়ন্ত্রণ করা হয়েছে। তাই উন্নয়নও অব্যাহত রয়েছে।
অনুষ্ঠা‌নে মানিকগঞ্জ জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ, সাটুরিয়া উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ ফটো বক্তব্য রাখেন।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন