বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

সিলেটে বঙ্গবন্ধু কেমিক্যাল মেট্রোলজি অলিম্পিয়াডের আয়োজনে শাবিপ্রবির সিইপি বিভাগ

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ৪:৩৫ পিএম

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের বাংলাদেশ রেফারেন্স ইনস্টিটিউট ফর কেমিক্যাল মেজারমেন্টস (বিআরআইসিএম) কর্তৃক প্রথমবারের মতো দেশব্যাপী ‘বঙ্গবন্ধু কেমিক্যাল মেট্রোলজি অলিম্পিয়াড ২০২২’ অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ২১ জানুয়ারি এ প্রতিযোগিতার প্রথম রাউন্ডে সিলেট বিভাগের আয়োজক হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( শাবিপ্রবি) সিইপি বিভাগ এ অলিম্পিয়াড আয়োজন করবে।

আয়োজনের লক্ষ্যে সিইপি বিভাগের অধ্যাপক ইঞ্জিনিয়ার ড. সালমা আকতারকে আহ্বায়ক ও অধ্যাপক ড. মো. জাকির হোসাইনকে সদস্য সচিব করে একই বিভাগ থেকে ৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান, সহযোগী অধ্যাপক ড. মো. মোস্তাফিজুর রহমান এবং সহকারি অধ্যাপক মো. দেলোয়ার হোসাইন।

আগামী ২১ জানুয়ারি আয়োজিত প্রথম রাউন্ডে ৮ম থেকে ১০ম শ্রেণী, একাদশ থেকে দ্বাদশ শ্রেণী এবং স্নাতক থেকে তদূর্ধ্ব এই তিনটি আলাদা গ্রুপ প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে আগামী ১১ জানুয়ারি থেকে www.bricm.gov.bd ওয়েবসাইটের মাধ্যমে বিনামূল্যে রেজিস্ট্রেশন করতে হবে।

উল্লেখ্য যে, প্রতিযোগিতা শেষে নির্বাচিত প্রথম স্থান অধিকারীকে ল্যাপটপ ও মেধাক্রম অনুসারে প্রতি গ্রুপের প্রথম পাঁচ জনকে ক্রেস্ট এবং অংশগ্রহণকারী সকল প্রতিযোগীকে স্মারক এবং সনদপত্র প্রদান করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন