বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ জামাদিউল আউয়াল ১৪৪৩ হিজরী

মহানগর

সাম্প্রদায়িকতা, সাম্রাজ্যবাদ, লুুটপাটতন্ত্র ও গণতন্ত্রহীনতা নিপাত যাক -সিপিবি

প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) একাদশ কংগ্রেসের অনুষ্ঠান শুরু হয়েছে। গতকাল শুক্রবার দুপুর ২টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সিপিবির সর্বস্তরের নেতাকর্মী ও দেশি-বিদেশি রাজনৈতিক দলের অতিথি নেতাদের উপস্থিতিতে চার দিনব্যাপী এ কংগ্রেসের উদ্বোধনী সেশন শুরু হয়।
সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম জাতীয় পতাকা ও সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ আবু জাফর আহমদ দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে উদ্বোধন ঘোষণা করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে কাউন্সিলর, ডেলিগেটসহ শ্রমিক, কৃষক, ছাত্রসহ সারা দেশ থেকে আসা বিভিন্নি দেশি-পেশার পার্টি কর্মী, শুভানুধ্যায়ী ও সমর্থকদের উপস্থিতিতে ব্যাপক মানুষের গণজমায়েতের প্রস্তুতি নিয়েছে দলটি। উদ্বোধনী সমাবেশ শেষে একটি লাল পতাকা মিছিল বের করা হয়।
এ সময় সাম্প্রদায়িকতা, সাম্রাজ্যবাদ, লুুটপাটতন্ত্র ও গণতন্ত্রহীনতা নিপাত যাক এমন সেøাগানে ঢাকার সোহরাওয়ার্দী উদ্যান প্রকম্পিত হয়। এ সময় বিভিন্ন জেলা থেকে আগত নেতাকর্মীদের হাতে লালপতাকা ও মাথায় লাল টুপি পরিহিত দেখা যায়। অনুষ্ঠানের নিরাপত্তার দায়িত্ব পালন করছেন পুলিশের পাশাপাশি সিপিবির স্বেচ্ছাসেবকরা।
কংগ্রেসের দ্বিতীয় দিন আজ (শনিবার) সকাল সাড়ে ৯টা থেকে গুলিস্তানের কাজী বশির মিলনায়তনে (মহানগর নাট্যমঞ্চ) রুদ্ধদ্বার সাংগঠনিক অধিবেশন শুরু হবে এবং চলবে ৩১ অক্টোবর বিকেল পর্যন্ত।
বাংলাদেশের কমিউনিস্ট পার্টি নিখিল ভারত কমিউনিস্ট পার্টির উত্তরাধিকারী সংগঠন। ১৯২৫ সালের ২৬ ডিসেম্বর কানপুরে অনুষ্ঠিত এক সম্মেলনে (কংগ্রেস) নিখিল ভারত কমিউনিস্ট পার্টি গঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন