বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

প্রবাস জীবন

মালয়েশিয়ায় বন্যাকবলিতদের পাশে জাতীয় শ্রমিক লীগ নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ৮:৩৫ পিএম

মালয়েশিয়ার পাহাং রাজ্যের কোয়ান্তানের কারাক এলাকায় বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়ার শাখার নেতৃবৃন্দ। বন্যার্ত অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রি এবং ক্ষতিগ্রস্ত বাড়ি ঘরের মেরামতের কাজে সার্বিক সহায়তা দিচ্ছে জাতীয় শ্রমিক লীগের নেতৃবৃন্দ। মালয়েশিয়া থেকে নির্ভরযোগ্য সূত্র এ তথ্য জানিয়েছে। বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকায় দ্বিতীয়বারের মতো বিভিন্ন বাড়িঘর সংস্কারের পাশাপাশি মসজিদ পরিচ্ছন্নতার কাজে নেমেছেন সংগঠনের এসব নেতাকর্মীরা।

জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া শাখার সভাপতি নাজমুল ইসলাম বাবুল আজ শনিবার ইনকিলাবকে জানান, এবারের বন্যায় এখানকার নিম্নাঞ্চগুলোতে অনেক দরিদ্র পরিবারের বাড়িঘর, সহায় সম্পদ ও জীবন জীবিকার ক্ষয়ক্ষতি সাধিত হয়েছে। বহু রাস্তাঘাট দোকানপাট বসতভিটা জমি জিরাত ও ফল ফসল নিশ্চিহ্ন ও বিলীন হয়ে গেছে।

তিনি বলেন, দেশ এবং বিদেশে যেকোনো দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানো বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগের ঐতিহ্য। সেই ধারাবাহিকতায় ২০২২ সালের প্রথম দিনে পাহাং রাজ্যের কোয়ান্তানের বেশ কিছু এলাকায় খাদ্য সামগ্রী বিতরণ ও বন্যা কবলিত এলাকার বেশ কয়েকটি বাড়িঘর সংস্কারকাজ সম্পন্ন করেছি। এখানে আমাদের দলের নেতাকর্মীরা জীবনের ঝুঁকি নিয়ে বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন। আমাদের নেতাকর্মীরা অনেকেই অসুস্থ হয়েছে কিন্তু মানবসেবা থেমে নেই বলেও জানান তিনি। দেশটির পাহাং রাজ্যের কোয়ান্তানের এনজিও এমসিসিএফের চেয়ারম্যান দাতো সেরি হাজি হালিম ইসহাক ও জাতীয় শ্রমিক লীগ মালয়েশিয়া শাখার সভাপতি নাজমুল ইসলাম বাবুল এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ সেলিম হোসেনের নেতৃত্বে এই কার্যক্রম পরিচালনা করা হয়।

এতে প্রথম ও দ্বিতীয় দফায় অংশগ্রহণ করেন সংগঠনের সহ-সভাপতি আনোয়ার হোসেন টবলু, মোহাম্মদ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ মেহেদি হাসান, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, প্রচার সম্পাদক গোলাম মোরশেদ, দপ্তর সম্পাদক বাপ্পি কুমার দাস, মোহাম্মদ আলী আজগর সিকদার, মোফাজ্জল হোসেন। প্রাকৃতিক বিপর্যয়ের মুহূর্তে অসহায় মানবতার পাশে দাঁড়ানো দলমত নির্বিশেষে সব শ্রেণি পেশার মানুষের অবশ্যকর্তব্য। বিপদের সময় মানুষের সেবায় এগিয়ে এসে প্রত্যেক সামর্থ্যবান ব্যক্তির তাদের পাশে দাঁড়ানো উচিত বলে জানান তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন