সোমবার, ১৬ মে ২০২২, ০২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৪ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

গুলিস্তানে বাসচাপায় নিহত ২ আহত ১০

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২২, ১২:০১ এএম

রাজধানীর গুলিস্তানে মেঘলা পরিবহনের বাসের চাপায় দুই পথচারী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১০জন। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের নাম জানা গেছে। তারা হলেন-ইলিয়াস (৪০), সুজিত (৪৫), আল আমিন (২৫), ওমর শরীফ (৪৫) ও দেলোয়ার হোসেন (৪৭)। এর মধ্যে ইলিয়াসের অবস্থা গুরুতর বলে হাসপাতাল সূত্রে জানা গেছে। গতকাল শনিবার সকাল সাড়ে ৯টার দিকে গুলিস্তান টোল প্লাজার সামনে এ দুর্ঘটনা ঘটে।

ওয়ারী থানার ওসি কবির হোসেন হাওলাদার গত রাতে দৈনিক ইনকিলাবকে বলেন, মেঘনা পরিবহনের একটি বাসের ধাক্কায় নিহতরা হলেন-মো. বাদশা ও মো. ফরিদ। ময়নাতদন্তের জন্য তাদের লাশ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিকেলে নিহত ফরিদের ভাই বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। মামলার নম্বর ৭। এতে আসামি করা হয়েছে অজ্ঞাতদের। ঘাতক বাসের চালক ও হেলপার পলাতক রয়েছেন। তাদের গ্রেফতারে চেষ্টা চলছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।
ট্রাফিক মতিঝিল বিভাগের পরিদর্শক মশিউর রহমান বলেন, সকাল সাড়ে নয়টার দিকে গুলিস্তান ফ্লাইওভারের টোল প্লাজার পাশে এ দুর্ঘটনা ঘটে। দ্রুতগামী বাসটি পথচারীদের দেখেও গতি কমায়নি। এতে দুজন পথচারী ঘটনাস্থলেই নিহত হন। এ ঘটনায় মেঘলা পরিবহনের বাসটি জব্দ করা হলেও চালক-হেলপার পালিয়ে গেছে।

প্রত্যক্ষদর্শী কয়েকজন সাংবাদিকদের জানান, অন্যান্য দিনের তুলনায় শনিবার কাপ্তানবাজার এলাকায় লোকসমাগম বেশি ছিল। ভোরে কাপ্তানবাজারের কসাইপট্টিতে আগুনে পুড়ে যাওয়া দোকানপাট দেখতে ভিড় করেছিলেন অনেকে। সকাল সাড়ে নয়টার দিকে কাপ্তানবাজার মোড়ে কয়েকজন দাঁড়িয়েছিলেন। এ সময় মেঘলা পরিবহনের একটি বাস দ্রুতগতিতে এসে তাদের ওপর উঠিয়ে দেন। এতে ঘটনাস্থলেই দুইজন মারা যান। আহত হন অন্তত ১০ জন।
তারা আরো জানান, বাসটি ফ্লাইওভারের সিঁড়ির পাশে ঘষা লাগতে লাগতে চলে আসে। বাসটির গতি দেখে দাঁড়িয়ে থাকা অনেকে দ্রুত সরে যেতে সক্ষম হলেও ১০ জন বাসটির সঙ্গে ধাক্কা খান। এতে ঘটনাস্থলেই দুইজন মারা যান। আহত হন বাকিরা। স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন