মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৫ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইথিওপিয়ায় আশ্রয় শিবিরে বিমান হামলা, নিহত অন্তত ৫৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জানুয়ারি, ২০২২, ১০:৪৯ পিএম

পূর্ব-আফ্রিকার দেশ ইথিওপিয়ার উত্তরাঞ্চলের তাইগ্রেতে অভ্যন্তরীণ বাস্তুচ্যুতদের এক আশ্রয় শিবিরে বিমান হামলায় অন্তত ৫৬ জন নিহত ও আরও কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। শনিবার স্থানীয় কর্তৃপক্ষ ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে দুই দাতব্য কর্মী ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সকে হতাহতের এই তথ্য জানিয়েছেন।

তাইগ্রে অঞ্চলের উত্তরপশ্চিমের দেদেবিত শহরের কাছের এক শরণার্থী শিবিরে ওই বিমান হামলা হয়েছে। শহরটির সঙ্গে প্রতিবেশী ইরিত্রিয়ার সীমান্ত রয়েছে।

গণমাধ্যমের সঙ্গে কথা বলার অনুমতি না থাকায় নাম প্রকাশে অনিচ্ছুক ওই দুই কর্মী বলেছেন, স্থানীয় কর্তৃপক্ষ বিমান হামলায় নিহতের তথ্য নিশ্চিত করেছে। হাসপাতালে শিশুসহ অন্যান্য আহতদের চিকিৎসা নেওয়ার ছবি রয়টার্সের কাছে পাঠিয়েছেন তাইগ্রের ওই দুই দাতব্য কর্মী।

দেশটির সেনাবাহিনীর মুখপাত্র কর্নেল গেতনেত আদানে এবং সরকারের মুখপাত্র লিগেসে তুলু মন্তব্যের জন্য যোগাযোগ করা হলেও তাৎক্ষণিকভাবে সাড়া দেননি বলে জানিয়েছে রয়টার্স।

এর আগে, তাইগ্রে বিদ্রোহীদের সঙ্গে গত ১৪ মাসের সংঘাতে বেসামরিক নাগরিকদের লক্ষ্যবস্তুতে পরিণত করার অভিযোগ অস্বীকার করেছে ইথিওপিয়ার সরকার। সূত্র: রয়টার্স।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন