বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

শেখ হাসিনাকে হত্যা করে শোষকরা ক্ষমতা নিতে চায়

সরাইলে পরিকল্পনামন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ১২:০২ এএম

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, যে বাঙ্গালি জাতি এক সময় অভাব, অনটনের মধ্যদিয়ে দিন কাটাত, সেই জাতি আজ পরিশ্রমের ফলে এবং প্রধানমন্ত্রীর কৌশলী নেতৃত্বের ফলে অনেক দূর এগিয়ে গেছে। তবে যার কৌশলী নেতৃত্বের জন্য আজ এই অর্জন সেই প্রধানমন্ত্রীকে হত্যার জন্য বিভিন্ন জায়গায় ষড়যন্ত্র চলছে। কারণ যারা সামাজিক সম্পদ লুটপাট করে খায় সেই শোষকরা তাকে হত্যা করে সাধারণ মানুষের হাত থেকে শ^াসনভার নিতে চায়। এতে সাধারণ মানুষের স্বাধীনতা আবারো হরণ হবে। তাই আমাদের প্রয়োজন শেখ হাসিনার শক্তি যেন সুসংহত রাখা। গতকাল রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে আশুতোষ চক্রবর্তী শিক্ষাবৃত্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সরাইল প্রাণিসম্পদ দফতর ও ভেটেরিনারি হাসপাতাল প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠানে তিনি আরো বলেন, শিক্ষায় আমরা এখনো পিছিয়ে। আমাদের স্বাক্ষরতার হার ৭৫ ভাগ। এর মধ্যে ২০ ভাগ নাম লেখতে পারে। তবে বর্তমান সরকারের নেতৃত্বে আমরা শিক্ষা ক্ষেত্রে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছি। বাংলাদেশ সাধারন দেশ নয়। কম দেশই আছে, যারা দেশের জন্য জীবন দিয়েছে। গত ১২ বছরে বাংলাদেশের বিশাল পরিবর্তন হয়েছে। আগে আমাদের উপোস সময় কাটতো। এখন তিন বেলা ভাত খেতে পারি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন, ইউনিভার্সেল মেডিক্যাল কলেজের ব্যবস্থাপনা পরিচালক ডাক্তার আশীষ কুমার চক্রবর্তী। এতে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান প্রীতি চক্রবর্তীর সভাপতিত্বে অতিথি ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সংসদ সদস্য র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সংসদ সদস্য আব্দুস সাত্তার ভূঁইয়া, সংরক্ষিত আসনের সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগমসহ প্রমুখ নেতাকর্মী।
পরে অতিথিবৃন্দ সরাইল ও আশুগঞ্জ উপজেলার ১৩টি বিদ্যালয়ের ৭৫ জন শিক্ষার্থীদের মাঝে ৩ হাজার টাকা করে ২ লাখ ২৫ হাজার টাকা শিক্ষাবৃত্তি প্রদান করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন