শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

রাজশাহীতে ডিবি কর্তৃক ভুয়া বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর গ্রেফতার

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ৬:২৪ পিএম

রাজশাহী জেলা পুলিশের গোয়েন্দা শাখার অভিযানে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর এবং বাংলাদেশ ও জাতিসংঘের শিক্ষা কমিশন সচিবালয়ের চেয়ারম্যান হিসেবে মিথ্যা পরিচয় দানকারী এক প্রতারককে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত ব্যক্তির নাম মোঃ রফিকুল ইসলাম (৬৫), পিতা-মৃত ইয়াজ উদ্দিন। তিনি বাগমারার অর্জুনপাড়া এলাকার বাসিন্দা।

গ্রেফতারকৃত ব্যক্তি দীর্ঘদিন যাবৎ নিজেকে রাজশাহীর বাগমারা থানাধীন “অর্জুনপাড়া মদিনাতুল উলুম ইসলামী বিশ্ববিদ্যালয়” এর চ্যান্সেলর এবং বাংলাদেশ ও জাতিসংঘের শিক্ষা কমিশন সচিবালয়ের চেয়ারম্যান হিসেবে ভুয়া পরিচয় দিয়ে আসছিলেন। সেই সুবাদে সাধারণ মানুষকে চাকরি দেয়ার কথা বলে প্রতারণা করে আসছিলেন।

জিজ্ঞাসাবাদে তিনি জানান, ভুয়া পরিচয় প্রদান করে প্রতারণামূলকভাবে বিভিন্ন জাল কাগজপত্র প্রস্তুতপূর্বক সেগুলো ব্যবহার করে লোকজনকে চাকরি দেয়ার কথা বলে টাকা পয়সা গ্রহণ করে থাকেন। তার কাছ থেকে জাল কাগজপত্রসমূহ জব্দ করা হয়েছে। প্রকৃত পক্ষে বাগমারা থানা এলাকায় “অর্জুনপাড়া মদিনাতুল উলুম ইসলামী বিশ্ববিদ্যালয়” নামের কোন প্রতিষ্ঠান নেই এবং গ্রেফতারকৃত ব্যক্তি কোন প্রতিষ্ঠানের চ্যান্সেলর ও চেয়ারম্যান নয়।

উল্লেখ্য যে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত রবিবার বিকেলে রাজশাহী জেলার পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেনের দিকনির্দেশনায় জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার সনাতন চক্রবর্তী’র নেতৃত্বে গোয়েন্দা শাখার একটি টিম বাগমারা থানা পুলিশের সহযোগিতায় উক্ত ব্যক্তিকে গ্রেফতার করে। এ বিষয়ে বাগমারা থানায় প্রতারণার একটি মামলা রুজু হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন