বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

রাষ্ট্রপতির সংলাপ প্রত্যাখ্যান করলো এবি পার্টি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ৮:৪৫ পিএম | আপডেট : ৮:৪৬ পিএম, ১০ জানুয়ারি, ২০২২

নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সংলাপকে অর্থহীন ও প্রহসনমূলক দাবি করে এই সংলাপ প্রত্যাখ্যান করেছে অনিবন্ধিত রাজনৈতিক দল এবি পার্টি।

সোমবার (১০ জানুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অন্তর্বতীকালীন জাতীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে প্রতিবাদী অবস্থান কর্মসূচি থেকে দলটির নেতারা সংলাপ প্রত্যাখ্যানের কথা জানান।

এবি পার্টির যুগ্ম সদস্য সচিব বি এম নাজমুল হকের সভাপতিত্বে ও যুবনেতা ইলিয়াস আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পার্টির কেন্দ্রীয় যুগ্ম আহবায়ক প্রফেসর ডা. মেজর (অব.) আব্দুল ওহাব মিনার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু, সহকারী সদস্য সচিব অ্যাডভোকেট আব্দুল্লাহ আল মামুন রানা, আনোয়ার সাদাত টুটুল, শাহ আব্দুর রহমান ও এম আমজাদ খান।

আব্দুল ওহাব মিনার বলেন, রাষ্ট্রপতি সংলাপের নামে প্রহসন করছেন। স্বাধীনতার পঞ্চাশ বছর পর এখনও আমাদের ভোটের দাবি নিয়ে রাজপথে নামতে হচ্ছে।
তিনি বলেন, মানুষ সব মৌলিক অধিকার থেকে বঞ্চিত। সরকার বলছে তারা উন্নয়নের মহাসড়কে আছেন, অথচ বৃষ্টির ফোটা পড়লেই রাস্তায় নামতে নৌকা রেডি রাখতে হয়।

তিনি প্রশ্ন রাখে বলেন, এতই যদি উন্নয়ন করে থাকেন তাহলে একটি নিরপেক্ষ নির্বাচন দিতে সমস্যা কী? তিনি অবিলম্বে একদলীয় সরকারকে পদত্যাগ করে অন্তর্বর্তীকালীন নিরপেক্ষ সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করে তাদের অধীনে নির্বাচনের দাবি জানান।

মুজিবুর রহমান মঞ্জু বলেন, রাষ্ট্রপতি নিজেই বলেন আমার ক্ষমতা নাই। আমরা বলি ক্ষমতাই যদি না থাকে তাহলে সংলাপ করছেন কেন? সংলাপের নামে এই সমস্ত ঢংয়ের আলাপ তথা ঢংলাপ অবিলম্বে বন্ধ করুন।

তিনি বলেন, যখনই জাতীয় নির্বাচনের সময় আসে তখনই এই ধরনের নতুন নতুন নাটকের আবির্ভাব ঘটে। আজ যে সমস্ত দল সংলাপে অংশ নিচ্ছেন তাদেরকে আমরা খুব ভালো চিনি। সরকারের উচ্ছিষ্ট ভোগের আশায় তারা সব সময় সুযোগের অপেক্ষায় থাকেন। আমরা সরকারকে বলতে চাই, সকল নাটক বন্ধ করুন। অবিলম্বে নির্বাচন কমিশন আইন প্রণয়ন করুন।

প্রতিবাদ কর্মসূচিতে আরো বক্তব্য দেন এবি পার্টির ঢাকা মহানগর উত্তরের সমন্বয়ক আলতাফ হোসাইন, দক্ষিণের সমন্বয়ক আব্দুল হালিম খোকন, কেন্দ্রীয় কমিটির সদস্য আব্দুল হালিম নান্নু, জননেতা মুর্তজা খান, মহানগর দক্ষিণের নেতা আব্দুল জলিল, শফিউল বাসার, নারী নেত্রী সুলতানা রাজিয়া, যুবনেতা মাসুদ জমাদ্দার রানা সহ মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতারা।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোহাম্মদ দলিলুর রহমান ১০ জানুয়ারি, ২০২২, ৯:৫৭ পিএম says : 0
আসলেই এরাই হইলেন জনগণের প্রকৃত বন্ধু দল,এরা দেশের প্রতিনিধি হওয়ার উপযুক্ত।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন