শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

আফগানিস্তানে মর্টার শেল বিস্ফোরণে ৯ শিশুর মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জানুয়ারি, ২০২২, ১০:৩৫ পিএম

আফগানিস্তানের পূর্বাঞ্চলে পাকিস্তান সীমান্ত সংলগ্ন লালোপার জেলার বেইগানান গ্রামের কাছে একটি অবিস্ফোরিত মর্টার শেল বিস্ফোরণে অন্তত ৯ শিশু নিহত হয়েছে, আহত হয়েছে আরও ৪ জন। আহতদের অবস্থা আশঙ্কাজনক। সোমবার (১০ জানুয়ারি) দেশটির নানগারহার প্রদেশের গভর্নরের কার্যালয় এক বিবৃতিতে বিস্ফোরণে হতাহতের এ তথ্য নিশ্চিত করেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, লালোপার জেলায় খাদ্য সামগ্রীর একটি গাড়ি পুরোনো ও অবিস্ফোরিত একটি মর্টার শেলে আঘাত করলে এ বিস্ফোরণ ঘটে। তবে এ বিস্ফোরণের ব্যাপারে তাৎক্ষণিকভাবে বিস্তারিত আর কোনো তথ্য জানানো হয়নি।

আফগানিস্তানে তালেবানের প্রধান প্রতিদ্বন্দ্বী মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) প্রধান কার্যালয় নানগারহার প্রদেশে রয়েছে। গত বছরের আগস্টের মাঝের দিকে দেশটির ক্ষমতাসীন সরকারকে বিতাড়িত করে তালেবান ক্ষমতায় আসার পর আফগানিস্তানে কয়েকটি হামলা চালিয়ে আইএস।

উল্লেখ্য, গত কয়েক দশকের যুদ্ধ-সংঘাতের কারণে আফগানিস্তান এখন বিশ্বের সবচেয়ে বেশি অবিস্ফোরিত স্থল মাইন এবং অন্যান্য গোলাবারুদ রয়েছে। ফলে প্রায়ই বিভিন্ন কারণে এমন বিস্ফোরণের ভুক্তভোগী হচ্ছে আফগান শিশুরা। সূত্র : আল জাজিরা

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন