রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

সংবিধান অনুযায়ী আইন করে ইসি গঠনের প্রস্তাব জেপির

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ১২:০৫ এএম

প্রেসিডেন্ট মো. আবদুল হামিদের কাছে নতুন নির্বাচন কমিশন গঠনের লক্ষে সংবিধান অনুযায়ী আইন প্রনয়নের প্রস্তাব দিয়েছে জাতীয় পার্টি (জেপি)।

বঙ্গভবনে গতকাল প্রেসিডেন্টের সাথে সংলাপে অংশ নিয়ে আনোয়ার হোসেন মঞ্জুর নেতৃত্বাধীন দলটি এ প্রস্তাব দেয়।
দলের চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু নেতৃত্বে প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন, দলের মহাসচিব শেখ শহীদুল ইসলাম, প্রেসিডিয়াম সদস্য সাদেক সিদ্দিকী, এ এইচ সালাউদ্দিন মাহমুদ, মফিজুল হক বেবু, এজাজ আহমেদ মুক্তা ও নাজমুন নাহার বেবি।
সংলাপ শেষে প্রেসিডেন্টের প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এক ব্রিফিংয়ে বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন আইন প্রণয়ন ও নির্বাচন কমিশন গঠনের প্রস্তাব করে জাতীয় পার্টি (জেপি)। এছাড়া সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশনকে নির্বাহী বিভাগের সহযোগিতা নিশ্চিত করার পদক্ষেপ গ্রহণের প্রস্তাব করে দলটি।
প্রেসিডেন্ট প্রতিনিধিদলকে স্বাগত জানিয়ে বলেন, নির্বাচন কমিশন গঠনে তাদের মতামত নিয়ে একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন করবেন। প্রেসিডেন্ট তাদের আলোচনায় অংশ নেওয়ার জন্য ধন্যবাদ জানান।
প্রেসিডেন্ট কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।
প্রেস সচিব আরও জানান, রাষ্ট্রপতি এখন পর্যন্ত ১৮টি রাজনৈতিক দলের সঙ্গে ১৩ দিনে পৃথক পৃথকভাবে বৈঠক করেছেন। ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের সঙ্গে সংলাপ হবে আগামী ১৭ জানুয়ারি বিকেল চারটায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন