বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ১৩ মাঘ ১৪২৮, ২৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

সারা বাংলার খবর

মাসুদ এখন কোটিপতি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২২, ১১:৫৬ এএম

২ টাকার পেঁয়াজু এখন ৬ টাকা। আর এর কারিগর এখন কোটিপতি। ৩০০ টাকা পুঁজি নিয়ে পেঁয়াজুর ব্যবসা করে তাক লাগিয়ে দিয়েছেন গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বরইতলীর গ্রামের মাসুদ খান। ২০ বছর ধরে দুই টাকা করে পেঁয়াজু বিক্রি করে এখন তিনি কোটিপতি। এই সুস্বাদু পেঁয়াজু খেতে ভিড় করেন দূর–দূরান্তের মানুষ।

জানা গেছে, পরিবারের একমাত্র উপার্জন বাবা মারা যাওয়ার পর পরিবারের ৬ বোন ২ ভাই ও মাসহ দায়িত্ব পড়ে মাসুদের উপর। সংসারে হাল ধরতেই কোনো উপায় না পেয়ে ফুটপাতে শুরু করেন পেঁয়াজু বিক্রির কাজ। তার এই সুস্বাধু পেঁয়াজু খেতে ছুঁটে আসে বিভিন্ন প্রান্তের ক্রেতারা।

দুই টাকা থেকে ছয় টাকায় পেঁয়াজু বিক্রি করে জায়গা জমির পাশাপাশি গড়েছেন নিজের বাড়ি ও বিয়ে দিয়েছেন বোনদের। বর্তমান তার দোকানে কাজ করেন প্রায় ১৫ জনের মত কর্মচারী।

মাসুদ খান বলেন, প্রতিদিন ৭০-৮০ হাজার টাকার বেচাকেনা করে নিজের ভাগ্যের চাকা পরিবর্তনের সঙ্গে সঙ্গে পরিবার-পরিজন নিয়ে সুখেই দিন কাটছে এবং স্বচ্ছলতা ফিরেছে কর্মচারীদেরও এমনটাই জানালেন কোটিপতি মাসুদ।

উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাসুদুর রহমান জানান, মাসুদের এই সাফল্য বেকার যুবকদের মাঝে অনুপ্রেরণা জোগাবে।

সততা নিষ্ঠা ও পরিশ্রম যে কাউকে সাফল্যের উচ্চ শিখরে পৌঁছে দিতে পারে সেটাই করে দেখালেন গাজিপুরের কালিয়াকৈর উপজেলার বড়ইতলি গ্রামের মাসুদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন