মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ শাওয়াল ১৪৪৩ হিজরী

অভ্যন্তরীণ

টুকরো খবর

| প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

প্রবাসী কারাগারে
বিশ্বনাথ (সিলেট) উপজেলা সংবাদদাতা
দলিল জালিয়াতি মামলার প্রধান আসামি প্রবাসী ছইল মিয়াকে (৪০) কারাগারে পাটিয়েছে আদালত। ছইল মিয়া সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের পালেরচক গ্রামের মৃত ইছাক আলীর পুত্র।
জমির কাগজাদি জালিয়াতি হয়েছে মর্মে এমন অভিযোগ এনে ২০১৯ সালের ১৩ জুলাই সিলেটের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৩নং আমলী আদালতে ছইল মিয়া ও তার ভাই মুনছুর মিয়াকে আসামি করে একটি মামলা দায়ের করেন তারই চাচাত ভাই তফুর আলী উরফে নেফুর আলী। (বিশ্বনাথ জিআর মামলা নং-১৪৪)।
এই মামলায় প্রবাসী ছইল মিয়া দীর্ঘদিন পলাতক ছিলেন। গত সোমবার সিলেট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৩নং আমলী আদালতে হাজিরা দিতে গেলে আদালত জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেয়। বিষয়টি নিশ্চিত করেছেন বাদি পক্ষের আইনজীবী সৈয়দ গোলাম রশিদ।


কৃষক মাঠ দিবস
বাগেরহাট জেলা সংবাদদাতা
বাগেরহাটের ফকিরহাট উচ্চ মূল্যের ফসল ফুলকপি চাষে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। ফকিরহাট উপজেলার শ্যামবাগাত এলাকায় এসএসিপি প্রকল্পের আওতায় এই কৃষক মাঠ দিবসে প্রধান অতিথি ছিলেন, বাগেরহাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মো. আজিজুর রহমান। ফকিরহাট উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মো. নাছরুল মিল্লাতের সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বাগেরহাট কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা কৃষিবিদ মো. মোতাহার হোসেন, ফকিরহাট কৃষি সম্প্রসারণ কর্মকর্তা নুসরত জাহান প্রমুখ। বক্তারা বলেন, প্রতিযোগীতামূলক বাজারে টিকে থাকতে হলে উচ্চ মূল্যের ফসল চাষের কোন বিকল্প নাই। ফুলকপি একটি উচ্চমূল্যের ফসল, সারা বছর বাজারে এটির চাহিদা থাকে। ফুলকপি চাষ করে অতি অল্প সময়ে চাষিরা ভাল অর্থ আয় করতে পারে। কৃষক মাঠ দিবসের অনুষ্ঠানে শ্যামবাগাত এলাকার কৃষক-কৃষানীরা উপস্থিত ছিলেন।


প্রতিবাদ সমাবেশ
মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা
পিরোজপুরের মঠবাড়িয়ায় মিথ্যা বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে সাম্প্রদায়িক বিশৃঙ্খলা সৃৃষ্টির প্রতিবাদে গত সোমবার বিকেলে উপজেলার খেজুরবাড়ীয়া গ্রামে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। স্থানীয় হিন্দু সম্প্রদায়ের আযোজনে গণেশ মিত্রের সভাপতিত্বে এ সভায় বক্তব্য রাখেন, নব নির্বাচিত ইউপি চেয়ারম্যান নাছির উদ্দিন হাওলাদার, উপজেলা পুজা উদযাপন পরিষদ সভাপতি পরিতোষ বেপারি, সাধারণ সম্পাদক পঙ্কজ সাওজাল, স্থানীয় ইউপি সদস্য বিধান সমদ্দার ও সমাজ সেবিকা করুনা শিকদার প্রমুখ। এ সময় বক্তারা সম্প্রতি অনুষ্ঠিতব্য ১১নং বড় মাছুয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে একটি স্বার্থান্বেষী মহল খেজুরবাড়ীয়ায় হিন্দু পরিবারের ওপর হামলা ও নির্যাতনের মিথ্যা ও বানোয়াট ও বিভ্রান্তিকর তথ্য ছড়িয়ে সাম্প্রদায়িক বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করার প্রতিবাদ ও তীব্র নিন্দা জানিয়ে প্রশাসনের কাছে ষড়যন্ত্রকারিদের বিচার দাবি করেন।


বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ
লোহাগাড়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা
‘ফাস্টফুড নয়, দুধই শ্রেষ্ঠ খাবার, চাই সুষম খাবার, প্লাস্টিক দূষণ: ক্ষতিকর প্রভাব, বিজ্ঞান, প্রযুক্তি ও নৈতিকতা : একসূত্রে গাঁথা ও স্মার্টফোনে আসক্তি : পড়াশোনার ক্ষতি’ এ প্রতিপাদ্য নিয়ে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের তত্বাবধানে এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় লোহাগাড়ায় ২দিন ব্যাপি ৪৩তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসন এবং উপজেলা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে ২দিন ব্যাপী বিজ্ঞান মেলা শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে মেলার উদ্বোধন পরবর্তী এক আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার মো. আহসান হাবিব জিতুর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন