মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

খেলতে খেলতে সীমান্ত পার

৯৯৯-এ ফোন : বিএসএফের কাছ থেকে তিন শিক্ষার্থী উদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

খেলতে খেলতে পথ ভুলে ভারতের সীমান্তে প্রবেশ করায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) হাতে আটক হয় বাংলাদেশী ৩ স্কুলছাত্র। আটককৃত এক ছাত্র জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে বিএসএফের হাতে আটকের বিষয়টি জানিয়ে, তাদেরকে উদ্ধারে সহযোগীতা চায়।

জাতীয় জরুরি সেবা ফোন পেয়ে বিষয়টি বর্ডার গার্ড বাংলাদেশকে (বিজিবি) জানায়। দ্রুত পতাকা বৈঠকের মাধ্যমে ওই ৩ ছাত্রকে দেশে ফিরিয়ে আনা হয়। গত সোমবার সন্ধ্যায় নওগাঁর ধামৈরহাট থানাধীন ভারত সীমান্তে এ ঘটনা ঘটে।

উদ্ধার হওয়া তিন ছাত্র হলো- রবিউল ইসলাম (১৫), বাদশা (১৩) ও রবিউল আলম (১৪)। গতকাল মঙ্গলবার জাতীয় জরুরি সেবা ৯৯৯-এর ইন্সপেক্টর আনোয়ার সাত্তার জানান, সোমবার সন্ধ্যা সাড়ে সাতটায় ধামৈরহাট থানাধীন ভারত সীমান্তসংলগ্ন শিমুলতলি থেকে রবিউল ইসলাম নামে একজন কলার ফোন করে তিন শিক্ষার্থীর সীমান্ত পার হওয়ার খবর জানায়। রবিউল ইসলাম বলে, সে ৮ম শ্রেনির ছাত্র। তারা তিন বন্ধু নদীর পাড়ে খেলতে খেলতে পথ ভুলে ভারতের সীমান্তের ভেতের চলে যায়। সেখানে তাদেরকে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফ আটক করে। কলার আরো জানায়, নদীর পাড় ধরে ঘণ্টাখানেক হাঁটার পর তারা বিএসএফের হাতে আটক হয়। কলার তাদেরকে উদ্ধারের ব্যবস্থা নেয়ার জন্য ৯৯৯-এর কাছে অনুরোধ জানায়।

৯৯৯ তাৎক্ষণিকভাবে ধামৈরহাট থানায় বিষয়টি জানায় এবং একইসঙ্গে বিজিবির শিমুলতলী সীমান্ত ফাঁড়ির ক্যাম্প ইনচার্জকে অবহিত করে। এরপর কলারের সঙ্গে বিজিবির ক্যাম্প ইনচার্জের কনফারেন্সের মাধ্যমে কথা বলিয়ে দেয়া হয়। কলারের কাছ থেকে বিজিবি স্কুলছাত্রদের অবস্থানের সীমান্ত পিলারের নম্বর জানতে পেরে তাদের অবস্থান সম্পর্কে নিশ্চিত হয়। এরপর বিজিবি যোগাযোগ স্থাপন করে বিএসএফের সঙ্গে।

এরই ধারাবাহিকতায় বিজিবির সঙ্গে পতাকা বৈঠকে বসতে সম্মত হয় বিএসএফ। সোমবার রাতেই বিএসএফ তিন স্কুলছাত্রকে বিজিবির কাছে হস্তান্তর করে। বিজিবি শিমুলতলি সীমান্ত ফাঁড়ির ১৪-এর ক্যাম্প ইনচার্জ নায়েক সুবেদার মো. শাহজাহান জানান, তিন স্কুলছাত্রকেই তাদের অভিভাবকের কাছে হস্তান্তর করা হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন