মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১ মাঘ ১৪২৮, ২১ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী

জাতীয় সংবাদ

তৃতীয় দিনে যুক্তিতর্ক অব্যাহত

সিনহা হত্যা মামলা

কক্সবাজার ব্যুরো : | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২২, ১২:০০ এএম

দেশজুড়ে আলোচিত মেজর (অব.) সিনহা মুহাম্মদ রাশেদ খান হত্যা মামলার তৃতীয় দিনের মতো যুক্তিতর্ক শেষ হয়েছে। গতকাল মঙ্গলবার কক্সবাজার জেলা ও দায়রা জজ মুহাম্মদ ইসমাঈলের আদালতে সকাল ১০ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ যুক্তিতর্ক চলে। এদিন আসামি বরখাস্ত পরিদর্শক লিয়াকত এবং বরখাস্ত ওসি প্রদীপের পক্ষে ৮ জন আইনজীবী তাদের যুক্তিতর্ক আদালতে তুলে ধরেন। যুক্তিতর্কে প্রথমে লিয়াকতের পক্ষে সিনিয়র আইনজীবী এডভোকেট চন্দন কুমার দাশ শুরু করেন। লিয়াকতের পক্ষে আরো ৩ জন আইনজীবী আদালতে সওয়াল-জবাবে অংশ নেন।

দুপুরে বরখাস্ত ওসি প্রদীপের পক্ষে তার প্রধান আইনজীবী এডভোকেট রানা দাশ গুপ্ত আদালতে তার যুক্তিতর্ক শুরু করেন। এসময় আরো তিন আইনজীবী আসামি প্রদীপের পক্ষে আদালতে সওয়াল-জবাবে অংশ নেন। এডভোকেট রানা দাশ গুপ্ত যুক্তিতর্ক অসমাপ্ত রেখে, গতকাল মঙ্গলবার আদালতের কার্যক্রম মুলতবি ঘোষণা করেন আদালত। ১২ জানুয়ারি এডভোকেট রানা দাশ গুপ্ত তার অসমাপ্ত যুক্তিতর্ক শেষ করবেন বলে গণমাধ্যম কর্মীদের জানিয়েছেন তিনি।

প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে তিনি জানান, শুরু থেকেই এই মামলাটি আইনের গতিতে চলছে না। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফৌজদারি কার্যবিধির বিধান অনুযায়ী র‌্যাবকে দিয়ে এই মামলা তদন্তের নির্দেশ দিতে পারে না। রাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট ফরিদুল আলম ব্রিফিংয়ে জানান, পূর্ব পরিকল্পিনা অনুযায়ী ষড়যন্ত্রমূলকভাবে মেজর সিনহাকে হত্যা করা হয়েছে। ৬৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণের মাধ্যমে বাদীপক্ষ তা আদালতে প্রমাণ করতে সক্ষম হয়েছেন। আসামি পক্ষের আইনজীবীগণ তাদের মোয়াক্কেলদের বাঁচানোর জন্য আদালতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

এর আগে সকাল সাড়ে নয়টার দিকে টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাসসহ ১৫ আসামিকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে আদালতে আনা হয়। উল্লেখ্য, ২০২০ সালের ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন